নিজের নতুন রাজনৈতিক দলের ঘোষণা করলেন 'তৃণমূলে বহিরাগত' বাইচুং

নতুন দল ঘোষণা করে পাহাড়ি বিছের লক্ষ্য এবার একটাই।

Updated By: May 31, 2018, 08:00 PM IST
নিজের নতুন রাজনৈতিক দলের ঘোষণা করলেন 'তৃণমূলে বহিরাগত' বাইচুং

নিজস্ব প্রতিবেদন : নিজের নতুন রাজনৈতিক দলের ঘোষণা করলেন বাইচুং ভুটিয়া। এদিন পশ্চিম সিকিমের দারামদিনে তাঁর নতুন দলের যাত্রার ঘোষণা করেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক। নতুন দলের উদ্বোধন উপলক্ষে মন্দিরে পুজোও দেন বাইচুং।

বাইচুংয়ের নতুন দলের নাম হামরো সিকিম। সিকিমের প্রাক্তন মন্ত্রী আর বি সুব্বার সঙ্গে জোট বেঁধে নতুন দল তৈরি করেছেন বাইচুং। উল্লেখ্য, ১৯৯৩ সালে দারামদিনেই সিকিমের ক্ষমতাসীন দল সিকিম ডেমোক্র্যাটিক ফ্রন্টের যাত্রা শুরু হয়েছিল। সামনেই ২০১৯-এ সিকিমের বিধানসভা ভোট। সেই নির্বাচনে রাজ্যের মুখ্যমন্ত্রী পবনকুমার চামলিংকে চ্যালেঞ্জ ছোঁড়ার বার্তা দিতেই দলের উদ্বোধনের জন্য দারামদিনকেই বেছে নেন বাইচুং। এমনটাই মত রাজনৈতিক মহলের। এদিন দারামদিনে বাইচুংয়ের পার্টি লঞ্চ উপলক্ষে ভিড় জমান প্রায় ১০ হাজার মানুষ।

আরও পড়ুন, কর্ণাটকে অর্থ পেল জেডিএস, স্বরাষ্ট্র কংগ্রেসের

প্রসঙ্গত, রাজনীতিতে পা দিয়ে তৃণমূল কংগ্রেসে নাম লিখিয়েছিলেন বাইচুং। কিন্তু বাইচুংয়ের দাবি, দীর্ঘদিন পশ্চিমবঙ্গের রাজনীতির সঙ্গে সুপরিচিত হওয়া সত্ত্বেও তৃণমূলের অন্দরে তিনি নিজেকে 'বহিরাগত' বলে অনুভব করতেন। আর সেকারণেই তৃণমূল কংগ্রেস থেকে বেরিয়ে এসে নিজের শিকড় সিকিমে ফেরার সিদ্ধান্ত নেন তিনি। নিজের রাজনৈতিক কেরিয়ারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বেছে নেন সিকিমকে। যদিও ঘনিষ্ঠমহল সূত্রে খবর, পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড় অশান্ত হয়ে উঠতেই তৃণমূলের থেকে দূরে সরে আসেন বাইচুং।

.