আগ্রা থেকে গ্রেফতার বাংলাদেশী মহিলা, জড়িত নোট পাচার চক্রের সঙ্গে

দিন কয়েক আগেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়, পাকিস্তান নয়, বাংলাদেশেই তৈরি হচ্ছে ভারতের ২০০০ টাকার জাল নোট। আর তা পশ্চিমবঙ্গের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে পাচার হয়ে আসছে। এই খবর রীতিমতো ছড়িয়ে পড়ে দেশজুড়। শুরু হয় খোঁজ। আর তা করতে গিয়েই এবার আগ্রা থেকে নোটপাচার চক্রের সঙ্গে জড়িত এক মহিলাকে গ্রেফতার করল NIA। ধৃতের বাড়ি বাংলাদেশে।

Updated By: Feb 17, 2017, 07:54 PM IST
আগ্রা থেকে গ্রেফতার বাংলাদেশী মহিলা, জড়িত নোট পাচার চক্রের সঙ্গে
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : দিন কয়েক আগেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়, পাকিস্তান নয়, বাংলাদেশেই তৈরি হচ্ছে ভারতের ২০০০ টাকার জাল নোট। আর তা পশ্চিমবঙ্গের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে পাচার হয়ে আসছে। এই খবর রীতিমতো ছড়িয়ে পড়ে দেশজুড়। শুরু হয় খোঁজ। আর তা করতে গিয়েই এবার আগ্রা থেকে নোটপাচার চক্রের সঙ্গে জড়িত এক মহিলাকে গ্রেফতার করল NIA। ধৃতের বাড়ি বাংলাদেশে।

আরও পড়ুন- আয়করের চোখে দেশের ৯ লাখ অ্যাকাউন্টে 'সন্দেহজনক' লেনদেন

তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ধৃত ফতিমার বিয়ে হয়েছে আগ্রার সুশীল নগরের বাসিন্দা শের আলি খানের সঙ্গে। তদন্তে NIA জানতে পেরেছে নোট বাতিলের আগে ফতিমা ভারতে ৫০০ ও ১০০০ টাকার জাল নোট পাচারের কাজ করত। ধৃতের ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য বাজেয়াপ্ত করা হয়েছে। তার একাধিক অ্যাকাউন্টে লাখ লাখ টাকার লেনদেন হয়েছে বলেও তদন্তে উঠে এসেছে।

প্রসঙ্গত, গতবছর দু'জনকে পাচার চক্রের সঙ্গে জড়িত দুই বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে ফতিমার হদিশ পায় NIA।

.