close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দেশজুড়ে আজ ধর্মঘটে সামিল ২ ব্যাঙ্ক কর্মচারী সংগঠন, হয়রানির আশঙ্কা গ্রাহকদের

ব্যাঙ্ক সংযুক্তিকরণ, সপ্তাহে কাজের দিন কম করা, অনাদায়ী ঋণ আদায় করা, শূন্যপদে কর্মী নিয়োগ-সহ একাধিক দাবিতে ধর্মঘটে সামিল হয়েছেন ব্যাঙ্ক কর্মীরা

Updated: Oct 22, 2019, 07:21 AM IST
দেশজুড়ে আজ ধর্মঘটে সামিল ২ ব্যাঙ্ক কর্মচারী সংগঠন, হয়রানির আশঙ্কা গ্রাহকদের

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার দেশে জুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন ও ব্যাঙ্ক এমপ্লইজ ফেডারেশন অব ইন্ডিয়া। রাষ্টায়ত্ব ব্যাঙ্কগুলি এই ধর্মঘটে যোগ দেওয়ায় লেনদেন নিয়ে ভোগান্তির আশঙ্কা থেকেই যাচ্ছে। তবে আশার কথা হল, ধর্মঘটে সামিল হচ্ছে না বেসরকারি ব্যাঙ্কগুলি।

আরও পড়ুন-৩৭০ বিলোপে 'অন্তরের সমর্থন' জানিয়ে কলকাতা থেকে মোদীকে পাঠানো হচ্ছে ৫০ হাজার চিঠি

ব্যাঙ্ক সংযুক্তিকরণ, সপ্তাহে কাজের দিন কম করা, অনাদায়ী ঋণ আদায় করা, শূন্যপদে কর্মী নিয়োগ-সহ একাধিক দাবিতে ধর্মঘটে সামিল হয়েছেন ব্যাঙ্ক কর্মীরা। ধর্মঘটের ব্যাপারে গ্রাহকদের সতর্ক করে দিয়েছে স্টেট ব্যাঙ্ক। তবে ব্যাঙ্কের তরফে সংবাদমাধ্যমে বলা হয়েছে, ব্যাঙ্কের কিছু কর্মী ধর্মঘটে সামিল হওয়ায় লেনদেন প্রভাব পড়ার আশঙ্কা কম।

অন্যদিকে, সিন্ডিকেট ব্যাঙ্ক ও ব্যাঙ্ক অব মহারাষ্ট্র ব্যাঙ্কও গ্রাহকদের সতর্ক করেছে। সিন্ডিকেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, লেনদেন স্বাভাবিক রাখার জন্য চেষ্টা চালানো হচ্ছে। তবে ধর্মঘটের ফলে ব্যাঙ্কের স্বাভাবিক কাজকর্মে প্রভাব পড়তে পারে।

আরও পড়ুন- প্রায় আড়াই বছর পর ছাত্রভোট প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে!

উল্লেখ্য, ব্যাঙ্ক সংযুক্তিকরনের ঘোষণার পরই সরব হয় ব্যাঙ্ক কর্মচারি ইউনিয়নগুলি। গত ২৬ সেপ্টেম্বর থেকে ২ দিনের ধর্মঘটের ডাক দেয় ৪টি ব্যাঙ্ক কর্মী ইউনিয়ন। তবে কেন্দ্রের সঙ্গে আলোচনার পর শেষপর্যন্ত সেই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। তার পর এবার ফের ধর্মঘটের ডাক।