দুদিনের ধর্মঘটে সামিল দেশের ৮ লক্ষ ব্যাঙ্ক কর্মচারী

ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস বা ইউএফবিইউ-এর ডাকে দু`দিনের ব্যাঙ্ক ধর্মঘট চলছে দেশজুড়ে। কেন্দ্রীয় সরকারের ব্যাঙ্ক ল অ্যামেন্ডমেন্ট বিলে ব্যাঙ্কিং ক্ষেত্র বেসরকারিকরণের যে প্রস্তাব আনা হয়েছে তারই প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

Updated By: Aug 22, 2012, 11:28 AM IST

ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস বা ইউএফবিইউ-এর ডাকে দু'দিনের ব্যাঙ্ক ধর্মঘট চলছে দেশজুড়ে। কেন্দ্রীয় সরকারের ব্যাঙ্ক ল অ্যামেন্ডমেন্ট বিলে ব্যাঙ্কিং ক্ষেত্র বেসরকারিকরণের যে প্রস্তাব আনা হয়েছে তারই প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
মঙ্গলবার কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের সঙ্গে বৈঠকে বসেন ব্যাঙ্ক ফেডারেশনের কর্তারা। বৈঠক ভেস্তে যাওয়ায় ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্তে অনড় ব্যাঙ্ক ইউনিয়নগুলি। বেসরকারিকরণের প্রতিবাদের পাশাপাশি রয়েছে আরও একগুচ্ছ দাবি। রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের পাশাপাশি বেসরকারি ব্যাঙ্কের কর্মীরাও এই ধর্মঘটে সামিল হয়েছেন। ইউনিয়ন নেতৃত্বের দাবি, দেশজুড়ে প্রায় সাড়ে ৮ লক্ষ ব্যাঙ্ককর্মী ধর্মঘটে সামিল হচ্ছেন। ধর্মঘটের জেরে বন্ধ রয়েছে এটিএম পরিষেবাও।
সারা দেশের সঙ্গে ধর্মঘটে সামিল হয়েছেন এ রাজ্যের ব্যাঙ্ক কর্মীরাও। বুধবার দুপুর ২টো নাগাদ রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেন ধর্মঘটীরা।

.