শত্রুদেশের প্রতিষ্ঠাতা জিন্নাহর ছবি টাঙানো ঠিক নয়, ফতোয়া বেরিলির দরগার

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে জিন্নাহর ছবি টাঙানো নিয়ে বিতর্ক ‌যখন তুঙ্গে তখন তা উসকে দিল বেরিলির একটি দরগা। সেখান থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ভারতীয় মুসলিমদের জিন্নাহকে সমর্থন করা ‌যাবে না।

Updated By: May 8, 2018, 07:34 PM IST
শত্রুদেশের প্রতিষ্ঠাতা জিন্নাহর ছবি টাঙানো ঠিক নয়, ফতোয়া বেরিলির দরগার

নিজস্ব প্রতিবেদন: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে জিন্নাহর ছবি টাঙানো নিয়ে বিতর্ক ‌যখন তুঙ্গে তখন তা উসকে দিল বেরিলির একটি দরগা। সেখান থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ভারতীয় মুসলিমদের জিন্নাহকে সমর্থন করা ‌যাবে না।

আরও পড়ুন-ই-মেলের মাধ্যমে জমা পড়া মনোনয়ন বৈধ, সিপিএমের দাবিকে স্বীকৃতি দিল আদালত

বেরিলির দরগা আলা হজরত-এর পক্ষ থেকে জারি করা এক ফতোয়ায় বলা হয়েছে, ‘দেশের কোনও মুসলিমেরই মহম্মদ আলি জিন্নাহর পাশে দাঁড়ানো উচিত নয়। এরকম করা একেবারেই ভুল। জিন্নাহর ছবি টাঙানোও ঠিক নয়। উনি মুসলিমদের আইডল নন। বরং উনি একটি শত্রু দেশের প্রতিষ্ঠাতা।’

আরও পড়ুন-''হ্যাঁ, কংগ্রেস একক সংখ্যাগরিষ্ঠতা পেলে প্রধানমন্ত্রী হব আমি'', বললেন রাহুল

উল্লেখ্য, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের অফিসে জিন্নাহর একটি ছবি রাখাকে কেন্দ্র করে বিতর্ক এখন তুঙ্গে। এতে তীব্র আপত্তি জানিয়েছেন, আলিগড়ের বিজেপি এমপি সতীশ গৌতম। একইসঙ্গে ওই বিবাদকে কেন্দ্রে করে কয়েকদিন আগেই একটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা বিশ্ববিদ্যালয়ে ঢুকে তোলপাড় করে। এনিয়ে দেশজুড়েই বিতর্ক তৈরি হয়েছে। এক্ষেত্রে আলিগড় বিশ্ববিদ্যালয়কে অবশ্য সমর্থন করেছে এলাহাবাদ বিশ্ববিদ্যালয়, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় ও জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়।

.