প্রয়াত অনন্ত কুমারের কেন্দ্রে বিজেপির বাজি তরুণ তেজস্বী

১৯৯১ সালে বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপির কেভি গৌড়া। ১৯৯৬ সালে ওই কেন্দ্রে প্রার্থী হন বিজেপির অনন্ত কুমার। তার পর থেকে তিনিই ছিলেন ওই কেন্দ্রের সাংসদ।

Updated By: Mar 26, 2019, 03:04 PM IST
প্রয়াত অনন্ত কুমারের কেন্দ্রে বিজেপির বাজি তরুণ তেজস্বী

নিজস্ব প্রতিবেদন: দাক্ষিণাত্যে বিজেপির অন্যতম গড়। ১৯৯১ সাল থেকে প্রতিবারই সেখানকার ভোটাররা ভরসা রেখেছেন পদ্মের উপরই। এমন একটি কেন্দ্রে এবার বিজেপির বাজি ২৮ বছরের এক তরুণ তুর্কি।

তেজস্বী সূর্য। তাঁকেই এবার বিজেপির পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে বেঙ্গালুরু দক্ষিণ লোকসভা কেন্দ্রে। বিজেপির প্রার্থী তালিকায় সম্ভবত সবচেয়ে কমবয়সী প্রার্থী।

১৯৯১ সালে বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপির কেভি গৌড়া। ১৯৯৬ সালে ওই কেন্দ্রে প্রার্থী হন বিজেপির অনন্ত কুমার। তার পর থেকে তিনিই ছিলেন ওই কেন্দ্রের সাংসদ। ২০১৪ সালেও তিনি জিতেছিলেন।

আরও পড়ুন: মোদীর হাতেই দেশ সুরক্ষিত, বিজেপিতে যোগ দিয়ে বললেন জয়াপ্রদা

গত বছর তিনি প্রয়াত হন। মোদী সরকারের ওই মন্ত্রীর প্রয়াণের পর মনে করা হয়েছিল বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রের প্রার্থী হবে তেজস্বিনী অনন্ত কুমার। তিনি প্রয়াত অনন্ত কুমারের স্ত্রী।

কিন্তু মঙ্গলবার সকালে সেই জল্পনায় জল ঢেলে দেয় বিজেপি। প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় তেজস্বী সূর্যর নাম। আর তা জানতে পেরে নিজের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি এই তরুণ। সঙ্গে সঙ্গেই ট্যুইট করে নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর উদ্দেশ্যে।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আইনজীবী তেজস্বী। তাঁকে লড়তে হবে কংগ্রেসের বিকে হরিপ্রসাদের বিরুদ্ধে।

তবে বিরোধীদের সঙ্গে তাঁকে দলের অন্দরেও লড়াই করতে হবে কি না, সেই প্রশ্নও উঠতে শুরু করেছিল প্রাথমিকভাবে। কারণ, এক্ষেত্রে অনন্ত কুমারের অনুগামীরা বাধা হয়ে উঠবেন কি না, সেই জল্পনাও চলছিল।

যদিও সেই জল্পনায় জল ঢেলেছেন প্রয়াত অনন্ত কুমারের স্ত্রী তেজস্বিনী অনন্ত কুমার। তিনি জানিয়েছেন, দলের সিদ্ধান্তের সঙ্গেই তিনি রয়েছেন। তাঁর মতে, দেশের জন্য কিছু করতে হলে মোদীর হয়েই কাজ করতে হবে সকলকে। অন্যদিকে তেজস্বীও জানিয়েছেন, অনন্ত-পত্নীর আশীর্বাদ তাঁর সঙ্গেই রয়েছে।

.