Bengaluru Blast: টুপি-চশমা-মাস্কে আড়াল মুখ! বেঙ্গালুরু বিস্ফোরণে সন্দেহভাজন মূল অভিযুক্তের ছবি প্রকাশ্যে

ওই যুবক ব্যাগ হাতে ক্যাফেতে ঢোকে। মাস্ক, চশমা ও টুপিতে নিজেকে যতটা আড়াল করা যায়, করেছিল। তাঁর সঙ্গী যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিস।

Updated By: Mar 2, 2024, 11:42 AM IST
Bengaluru Blast: টুপি-চশমা-মাস্কে আড়াল মুখ! বেঙ্গালুরু বিস্ফোরণে সন্দেহভাজন মূল অভিযুক্তের ছবি প্রকাশ্যে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথায় সাদা টুপি। চোখে চশমা। কালো মাস্কে ঢাকা মুখ। প্রকাশ্যে বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন অভিযুক্তের ছবি। একটি সিসিটিভি ফুটেজ সামনে এসেছে। তাতেই দেখা যাচ্ছে মাথায় টুপি ও মুখে মাস্ক পরা ওই সন্দেহভাজন যুবককে। পুলিস সূত্রের খবর, ওই যুবক ক্যাফের মধ্যে ব্যাগটি রাখে। ওই ব্যাগেই ছিল বিস্ফোরক। ওই বিস্ফোরকেই বিস্ফোরণ ঘটে। তবে বিস্ফোরণ হওয়ার আগেই ওই যুবক ক্যাফে থেকে বেরিয়ে যায়।

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফের সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, ওই যুবক ব্যাগ হাতে ক্যাফেতে ঢোকে। ক্যাফে চত্বরে ব্যাগ হাতে তার ছবি ধরা পড়েছে সিসিটিভিতে। তারপর ক্যাফের ভিতর ব্যাগ রেখে বিস্ফোরণ হওয়ার আগেই ক্যাফে থেকে বেরিয়ে যায়। ওই সন্দেহভাজন যুবকের সঙ্গে আরও একজনকে দেখা গিয়েছে। যাকে আটক করেছে বেঙ্গালুরু পুলিস। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। তবে মূল অভিযুক্ত মাস্ক, চশমা ও টুপিতে নিজেকে যতটা আড়াল করা যায়, করেছিল। শুক্রবার বেলা ১২টা ৫০ থেকে দুপুর ১টার মধ্যে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে কোনও প্রাণহানি না ঘটলেও, ১০ জন আহত হয়েছেন।

এই বিস্ফোরণের ঘটনার পিছনে 'জঙ্গি নাশকতা' রয়েছে বলে শুক্রবার সন্ধ্যাতেই দাবি করেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া!সিদ্দারামাইয়া বলেন, বেঙ্গালুরুর বিস্ফোরণের ঘটনার পিছনে রয়েছে শক্তিশালী বিস্ফোরক। হয়তো সেই বিস্ফোরকের প্রাবল্য তত বেশি ছিল না, তবে এতে IED-ই ব্যবহার করা হয়েছে। কর্নাটকের ডিজিপিও জানান, ক্যাফেতে বোমা বিস্ফোরণ-ই ঘটেছে। এর পিছনে যারা রয়েছে, তাদের খুঁজে বের করা হবে।

বিস্ফোরণের ঘটনায় তদন্তে নামে এনআইএ। ঘটনাস্থলে পৌঁছয় ফরেন্সিকের টিম ও ডগ স্কোয়াডও। বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করে। প্রসঙ্গত, বিস্ফোরণের তীব্রতায় আশপাশের বেশ কয়েকটি দোকান কেঁপে ওঠে। বিস্ফোরণের ঘটনার জেরে আতঙ্ক ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে।  ব্যাগের মধ্যে থাকা একটি 'রহস্যময়' বস্তু থেকে রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ হয় বলে জানা যায়। হঠাৎ বিস্ফোরণের ফলে ক্যাফেতে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে সবাই দৌড়ে ক্যাফে থেকে বেরিয়ে আসেন।

আরও পড়ুন, Haryana: বাড়ি থেকে কিশোরীকে অপহরণ করে ২০ দিন ধরে গণধর্ষণ ৩ যুবকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.