ডাক্তার-ইঞ্জিনিয়ার পরিচয় ভাঁড়িয়ে ম্যাট্রিমোনিয়াল সাইটে ১৫ মহিলাকে বিয়ে, তারপর...

শুধুমাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত-ই পর্যন্ত পড়াশোনা করেছিল, কিন্তু অভিযুক্ত প্রায়ই নিজেকে ডাক্তার, ইঞ্জিনিয়ার বা সিভিল ঠিকাদার বলে দাবি করে মহিলাদের ফাঁদে ফেলেছিল। পুলিস আরও জানিয়েছে, নায়ক তুমাকুরুতে একটি জাল ক্লিনিক স্থাপন করেছিল। এমনকি সেখানে একজন নার্সকেও নিয়োগ করেছিল।

Updated By: Jul 10, 2023, 06:00 PM IST
ডাক্তার-ইঞ্জিনিয়ার পরিচয় ভাঁড়িয়ে ম্যাট্রিমোনিয়াল সাইটে ১৫ মহিলাকে বিয়ে, তারপর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো : কখনও নিজেকে পরিচয় দিয়েছিলেন ডাক্তার হিসেবে। কখনও বা নিজের পরিচয় দিয়েছিলেন যে, তিনি একজন ইঞ্জিনিয়ার। এভাবেই ডাক্তার-ইঞ্জিনিয়ারের পরিচয় ভাঁড়িয়ে ১৫ জন মহিলাকে বিয়ে করেন বেঙ্গালুরুর বাসিন্দা। শেষমেশ ধরা পড়লেন পুলিসের জালে। এক দশক পর গ্রেফতার অভিযুক্ত।

মাইসোর পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত বিভিন্ন ম্যাট্রিমোনিয়াল সাইটে গিয়ে মহিলাদের সঙ্গে আলাপ জমাতেন। তারপর কখনও নিজেকে ইঞ্জিনিয়ার পরিচয় দিয়ে বা কখনও নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে তাঁদের বিয়ে করেন। এইভাবে ২০১৪ সাল থেকে প্রায় ১৫ জন মহিলাকে বিয়ে করেন অভিযুক্ত। তাঁর ৪ সন্তানও রয়েছে।   

অভিযুক্তের নাম মহেশ কে বি নায়ক। বয়স ৩৫ বছর। বেঙ্গালুরুর বনশঙ্কারির বাসিন্দা। মাইসোরের এক সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার, যাকে তিনি এই বছরের শুরুতে বিয়ে করেছিলেন, তিনি অভিযোগ দায়ের করেন অভিযুক্ত মহেশ কে বি নায়কের বিরুদ্ধে। তারপরই পুলিস তাকে  খুঁজে বের করার জন্য একটি দল গঠন করে। শেষে তুমাকুরু থেকে তাকে গ্রেফতার করা হয়। 

যদিও সে শুধুমাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত-ই পর্যন্ত পড়াশোনা করেছিল, কিন্তু অভিযুক্ত প্রায়ই নিজেকে ডাক্তার, ইঞ্জিনিয়ার বা সিভিল ঠিকাদার বলে দাবি করে মহিলাদের ফাঁদে ফেলেছিল। পুলিস আরও জানিয়েছে, নায়ক তুমাকুরুতে একটি জাল ক্লিনিক স্থাপন করেছিল। এমনকি সেখানে একজন নার্সকেও নিয়োগ করেছিল। যাতে সবাই তাকে একজন ডাক্তার বলে বিশ্বাস করে। 

কিন্তু অভিযুক্তর ইংরেজিতে দক্ষতার অভাব অবশ্য অনেকের মনে সন্দেহের জন্ম দেয়। যার ফলে তাঁরা তার বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন। প্রসঙ্গত, অভিযোগকারিণী অভিযোগ করেন, ক্লিনিক প্রতিষ্ঠার জন্য নায়ক তাকে হয়রানি করেন। তিনি অস্বীকার করলে সে তাঁর গয়না ও নগদ নিয়ে পালিয়ে যায়। 

পুলিস জানিয়েছে মজার বিষয় হল, নায়কের বেশিরভাগ স্ত্রী আর্থিকভাবে স্বাধীন। পেশাদার। আর সেই কারণেই সামাজিক কলঙ্কের ভয়ে অভিযোগ দায়ের করা থেকে বিরত থাকেন। এমনকি পুলিস এও জানিয়েছে যে, তদন্তে উঠে এসেছে, অভিযুক্ত মহেশ কে বি নায়কের বাবাও ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। তাঁকে খুনের চেষ্টার অভিযোগে ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন তিনি।

আরও পড়ুন, Abhishek Banerjee: মিলল না রক্ষাকবচ, পঞ্চায়েত ভোটের মাঝেই অভিষেকের 'সুপ্রিম' অস্বস্তি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.