রাফাল দুর্নীতিতে রবার্ট বঢরার নাম টেনে আনল বিজেপি

নিজের বন্ধুকে বরাত পাইয়ে দিতে চেয়েছিলেন রাহুলের জামাইবাবু। 

Updated By: Sep 24, 2018, 08:54 PM IST
রাফাল দুর্নীতিতে রবার্ট বঢরার নাম টেনে আনল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: রাফাল নিয়ে কংগ্রেসের আক্রমণের জবাবে 'জিজাজি'কে অস্ত্র করে প্রতিআক্রমণে বিজেপি। রাফাল চুক্তিতে জড়িয়ে গেল গান্ধী পরিবারের জামাই  রবার্ট বঢরার নাম। বিজেপির অভিযোগ, রাফালের বরাত নিজের বন্ধু সঞ্জয় ভন্ডারিকে দিতে চেয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী। একাধিক প্রতিরক্ষা চুক্তিতে একসঙ্গে রয়েছেন ভান্ডারি ও বঢরা। 

সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা গজেন্দ্র সিং শেখাবত বলেন,''রাফাল চুক্তিতে রবার্ট বঢরা ও সঞ্জয় ভান্ডারির কোম্পানিকে লাভবান করতে চেয়েছিল ইউপিএ সরকার। তবে তা সম্ভব হয়নি। সেই আক্রোশে এখন রাফাল চুক্তি বাতিল করতে চাইছে তারা। বিষয়টি নিয়ে কেন রাজনীতি করছে কংগ্রেস, তার জবাব দিতে হবে তাদের''। শেখাবতের দাবি, ''সঞ্জয় ভন্ডারির নাম নিশ্চিতভাবে জানেন বঢরা। প্রতিরক্ষা চুক্তি ও এক্সপোতে দুজনকে একসঙ্গে একাধিকবার দেখা গিয়েছে।গতবারও সঞ্জয়ের কোম্পানির মাধ্যমে রাফালে অংশীদার হতে চেয়েছিলেন বঢরা। কিন্তু বেশি দর হেঁকেছিল সঞ্জয়ের কোম্পানি। এজন্যই ফের ক্ষমতায় এসে নিজের চেনাশোনা ব্যক্তিকে চুক্তিতে সামিল করতে চাইছে কংগ্রেস''।              

গজেন্দ্র সিং শেখাবত আরও বলেন, ''রাফাল চুক্তি অনুযায়ী, ১৮টি বিমান 'রেডি টু ইউজ' কেনার কথা। শুধু বিমান ও অস্ত্রসজ্জিত বিমানের দর আলাদা। ইউপিএ সরকার ৫২৬ কোটি টাকায় যুদ্ধবিমান কিনছিল। কিন্তু সেগুলি শুধু বিমান, তার সঙ্গে সমরাস্ত্র ছিল না। এর মধ্যে মুদ্রাস্ফীতির কারণে দর বাড়লে ইউপিএ জমানার চেয়ে ৯ শতাংশ সস্তায় বিমান কিনছে বর্তমান সরকার। সমরাস্ত্র সজ্জিত বিমান হিসেবে ধরলে প্রায় ২০শতাংশ কম দামে মিলছে রাফাল''।

বিজেপি নেতার কথায়,''আইফোন যখন প্রথম বাজারে এসেছিল, তার দাম কম ছিল। কারণ সেটি ছিল একেবারে প্রাথমিক মডেল। দশ বছর বাদে দামে পরিবর্তন হবেই''। রাফাল নিয়ে প্রশ্ন তুলে বায়ুসেনার মনোবল ভাঙছে কংগ্রেস, অভিযোগ করেছেন গজেন্দ্র সিং শেখাবত।

এদিন আবার রাফাল নিয়ে কংগ্রেসের সুরেই মোদী সরকারকে নিশানা করেছে পাকিস্তান। সে দেশের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, রাফালের বিলিয়ন ইউরোর দুর্নীতি থেকে মুখ বাঁচাকে পাকিস্তানকে চাপ দেওয়ার চেষ্টা করছে ভারত সরকার। তিনি আরও বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পানামার কেলেঙ্কারির মতো রাফালে দুর্নীতিতে ফেঁসে গিয়েছেন নরেন্দ্র মোদী। এর আগে রাহুল গান্ধীর টুইট রিটুইট করে মোদীকে বিঁধেছিলেন ফাওয়াদ। 

আরও পড়ুন- আয়ুষ্মান ভারত প্রকল্পে ২ লক্ষ বেকারের কর্মসংস্থান!

.