উত্তরপ্রদেশে লোকসভার দুই হারানো আসন ফিরে পেল BJP : অমিত শাহ

২০১৪-র লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে যে দুটি আসনে BJP-র ফল খারাপ হয়েছিল, এবার সেই রায়বেরেইলি ও আমেঠি কেন্দ্রের ১০টির মধ্যে  ৬টি বিধানসভা আসনেই জয়ের দোড়গোঁড়ায় মোদী বাহিনী। দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হচ্ছে আজ। আর সেখানেই কার্যত দুই দশক পর উত্তরপ্রদেশে রেকর্ড ভোটে জিতে সরকার গড়ার দিকে BJP।

Updated By: Mar 11, 2017, 04:33 PM IST
উত্তরপ্রদেশে লোকসভার দুই হারানো আসন ফিরে পেল BJP : অমিত শাহ

ওয়েব ডেস্ক : ২০১৪-র লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে যে দুটি আসনে BJP-র ফল খারাপ হয়েছিল, এবার সেই রায়বেরেইলি ও আমেঠি কেন্দ্রের ১০টির মধ্যে  ৬টি বিধানসভা আসনেই জয়ের দোড়গোঁড়ায় মোদী বাহিনী। দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হচ্ছে আজ। আর সেখানেই কার্যত দুই দশক পর উত্তরপ্রদেশে রেকর্ড ভোটে জিতে সরকার গড়ার দিকে BJP।

নির্বাচনী ফল ঘোষণার পর আজ সাংবাদিক বৈঠকে বসেন BJP সভাপতি অমিত শাহ। তিনি বলেন, ''আমাদের মানুষের ওপর আস্থা আছে। তারই ফল পাওয়া গেল আজ।''

আরও পড়ুন- কে হবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী? উঠে আসছে ৫টি নাম

অমিত শাহ বলেন, ''উত্তরপ্রদেশের মানুষ দীর্ঘদিন ধরে চলে আসা পরিবারতন্ত্রের বিরুদ্ধে এবার নিজেদের মত প্রকাশ করেছেন। শুধু তাই নয়, প্রকৃত উন্নয়নের লক্ষেই নরেন্দ্র মোদীর পাশে দাঁড়িয়েছেন তাঁরা।'' শুধু উত্তরপ্রদেশই নয়, উত্তরাখণ্ডেও কংগ্রেসকে হারিয়ে সরকার গড়ার জন্য কার্যত দুই-তৃতীয়াংশ আসন দখল করেছে BJP। ভালো ফল মণিপুর ও গোয়াতেও। BJP সভাপতির কথায়, স্বাধীনতার পর এটাই BJP-র সবথেকে বড় জয়।

উত্তরপ্রদেশে ৪০৩ বিধানসভা আসনের মধ্যে ইতিমধ্যেই ১৭৭টি আসনে জয়ী হয়েছে BJP। এগিয়ে আরও ১৩০ আসনে। উত্তরাখণ্ডে ৭০টি আসনের মধ্যে ৪০টিতে জয় ও আরও ১৭টি আসনে এগিয়ে আছে দল।     

.