BJP: তেরঙার উপরে পদ্ম পতাকা, এটাই বিজেপির দেশভক্তি! জোরাল বিতর্ক

এনিয়ে বিজেপির (BJP) কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Updated By: Aug 23, 2021, 12:01 AM IST
BJP: তেরঙার উপরে পদ্ম পতাকা, এটাই বিজেপির দেশভক্তি! জোরাল বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: 'দেশ আগে। পরে দল।' এ কথাই বলে বিজেপি। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংয়ের (Kalyan Singh) শেষযাত্রায় দলের এই স্লোগান নিয়ে উঠে গেল বড়সড় প্রশ্ন! কল্যাণের মরদেহ ঢাকা হল তেরঙায়। তার উপরেই রাখা হল বিজেপির পতাকা। ঢেকে গেল জাতীয় পতাকার একাংশ। বিরোধী বলছে, এটা জাতীয় পতাকার অবমাননা।   

বিজেপির টুইট করা একটি ছবিতে দেখা যাচ্ছে, কল্যাণ সিংয়ের (Kalyan Singh) মরদেহ ঢাকা জাতীয় পতাকায় (National Flag)। বিজেপির পদ্ম পতাকা (BJP Flag) তার উপরে। শেষ শ্রদ্ধা জানাচ্ছেন জেপি নাড্ডা (JP Nadda)। এই ঘটনায় জাতীয় পতাকার অবমাননার অভিযোগ করেছে বিরোধীরা। যুব কংগ্রেস (Youth Congress) টুইটারে লিখেছে,'দেশভক্তি আসলে এদের রাজনৈতিক পুঁজি। সে জন্যেই তো জাতীয় পতাকার উপরে ভাজপার ঝান্ডা।'

যুব কংগ্রেসের প্রধান বি ভি শ্রীনিবাসের টুইট,'নতুন ভারতে কি জাতীয় পতাকার উপরে দলীয় পতাকা রাখাই দস্তুর?' 

 

সমাজবাদী পার্টি মুখপাত্র ঘনশ্যাম তিওয়ারি টুইট করেছেন,'দেশের থেকে বড় দল। তেরঙার চেয়ে বড় দলের পতাকা। অবশ্য এনিয়ে বিজেপির কোনও তাপ-উত্তাপ নেই।'

প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত এই প্রসঙ্গে বিজেপির (BJP) তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে নিজেদের একমাত্র 'দেশভক্ত' দল হিসেবে দাবি করা দলের এহেন আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। খোঁচা দিতেও ছাড়েননি তাঁরা। 

আরও পড়ুন- Assam: এ দেশে থেকে তালিবানকে সমর্থন! অসমে ১৪ জনকে জেলে পুরল হিমন্তের পুলিস

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.