এ বার তামিলনাড়ু, আসন সমঝোতায় আজ এআইডিএমকে-র সঙ্গে বৈঠক বিজেপির

বিজেপি সূত্রে খবর, বেশি সংখ্যক আসনে লড়ার দাবি অমিত শাহেরা জানালেও, প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার ক্যারিশ্মা এখনও যে অব্যাহত, তা মেনে নিচ্ছেন শীর্ষ নেতৃত্ব

Updated By: Feb 19, 2019, 03:10 PM IST
এ বার তামিলনাড়ু, আসন সমঝোতায় আজ এআইডিএমকে-র সঙ্গে বৈঠক বিজেপির
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের পর এ বার তামিলনাড়ু। গেরুয়া থাবা বসাতে তামিলনাড়ুর শাসক দল এআইডিএমকে-র সঙ্গে আসন সমঝোতায় মঙ্গলবার চেন্নাই পৌঁছলেন কেন্দ্রীয়মন্ত্রী পীযূষ গোয়েল-সহ অন্যান্য বিজেপি প্রতিনিধিরা। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা এআইএডিএমকে-র জয়েন্ট কোঅর্ডিনেটর এদাপ্পারি কে পলানিস্বামী-সহ ছোট-বড় একাধিক রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা। জানা যাচ্ছে, তামিলনাড়ু ৩৯টি আসনের ফিফটি-ফিফটি লড়াইয়ে হাঁটতে চাইছে বিজপি। এর মধ্যে রয়েছে পুদুচেরি একটি আসনও।

আরও পড়ুন- মাঝ আকাশে সংঘর্ষ দুই যুদ্ধবিমানের, দেখুন ভিডিয়ো

বিজেপি সূত্রে খবর, বেশি সংখ্যক আসনে লড়ার দাবি অমিত শাহেরা জানালেও, প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার ক্যারিশ্মা এখনও যে অব্যাহত, তা মেনে নিচ্ছেন শীর্ষ নেতৃত্ব। এআইডিএমকে-র তরফেও বেশি সংখ্যক আসনে লড়ার বার্তা দেওয়া হয়েছে। এমতাবস্থায় ১৫ আসনে বিজেপি লড়ার সিদ্ধান্ত নেয়, বাকি ২৫ টিতে লড়বে এআইডিএমকে। সূত্রে খবর, ১৫টির মধ্যে ৮টিতে প্রার্থী দেবে বিজেপি। বিজয়কান্তের ডিএমডিকে, অনবুমানি রামাদোসের পিএমকে-সহ অন্যান্য আঞ্চলিক দলগুলি বাকি আসনে লড়বে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- রাজস্থানের রাস্তায় নিয়ন্ত্রণহীন ট্রাক পিষে দিল ১৩ বরযাত্রীকে

গতকাল শিবসেনার সঙ্গে মহারাষ্ট্রের আসন সমঝোতা চূড়ান্ত করে বড়সড় সাফল্য এনেছেন বিজেপি সভাপতি অমিত শাহ। এ দিন শিবেসনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে, বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস বলেন, ''৩০ বছর ধরে আমাদের জোট। গত ৫ বছরে একটা বিভ্রান্তি তৈরি হয়েছিল। তবে ধারাবাহিকভাবে সরকারকে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছি''। সমাঝোতা চূড়ান্ত করে অমিত শাহের দাবি, ৪৮টির মধ্যে ৪৫টি আসন পাবে শিবসেনা-বিজেপি জোট।

.