শর্ত সাপেক্ষে দেশে ফিরতে প্রস্তুত মালিয়া

এবার শর্ত সাপেক্ষে দেশে ফিরতে রাজি লিকার ব্যারন বিজয় মালিয়া। বর্তমানে তিনি ইংল্যান্ডে রয়েছেন। তাঁর বিরুদ্ধে কয়েকশো কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে।

Updated By: May 16, 2016, 05:06 PM IST
শর্ত সাপেক্ষে দেশে ফিরতে প্রস্তুত মালিয়া

ওয়েব ডেক্স : এবার শর্ত সাপেক্ষে দেশে ফিরতে রাজি লিকার ব্যারন বিজয় মালিয়া। বর্তমানে তিনি ইংল্যান্ডে রয়েছেন। তাঁর বিরুদ্ধে কয়েকশো কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে।

নিজের সংস্থা উবিএল ও সহযোগী সংস্থাগুলির কর্তাদের সঙ্গে গতকাল একটি ভিডিও কনফারেন্সের পরই তিনি দেশে ফেরার সিদ্ধান্তের কথা জানান।

মালিয়ার বিরুদ্ধে বর্তমানে তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। তাঁর বিরুদ্ধে জারি করা হয়েছে গ্রেফতারি পরোয়ানা। কিন্তু, গত মার্চ মাসে তিনি দেশ ছেড়ে ইংল্যান্ডে গিয়ে আস্তানা গেরেছেন। ফলে, সেখানে গ্রেফতারি পরোয়ানা কার্যকর করা যাচ্ছে না। এই পরিস্থিতিতে তাঁর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি নিয়ে ইন্টারপোলের দ্বারস্থ হয় ইডি।

ঘরে-বাইরে চাপের মুখে অবশেষে মালিয়া জানিয়ে দেন, তাঁকে নিরাপত্তা দেওয়া হলে তিনি দেশে ফিরতে প্রস্তুত। সেই সঙ্গে ব্যাঙ্কগুলি থেকে নেওয়া টাকা ফেরাতেও প্রস্তুত রয়েছেন মালিয়া। তবে, তাঁকে এখন কোনও ভাবেই গ্রেফতার করা যাবে না।