গডসে মন্তব্যে সংসদে ক্ষমা প্রজ্ঞার, তাঁকে ‘সন্ত্রাসবাদী’ বলায় তোপ রাহুলকে

 দু’দিন আগে সংসদে নাথুরাম গডসে নিয়ে মন্তব্য রাখেন ডিএমকে সাংসদ। সে সময় ফের প্রজ্ঞা ঠাকুর বলেন, গডসে একজন ‘দেশভক্ত’। তাঁর এই মন্তব্যে তীব্র সমালোচনা করেন বিরোধীরা

Updated By: Nov 29, 2019, 04:49 PM IST
গডসে মন্তব্যে সংসদে ক্ষমা প্রজ্ঞার, তাঁকে ‘সন্ত্রাসবাদী’ বলায় তোপ রাহুলকে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সংসদে গডসে মন্তব্যে ফের ক্ষমা চাইলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। ক্ষমা চাওয়ার পাশাপাশি প্রজ্ঞার যুক্তি, তাঁর মন্তব্যে ভুল ব্যাখ্যা করেছে সংবাদমাধ্যম। তবে, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে এ দিন একহাত নিয়ে বলেন, তাঁকে ‘সন্ত্রাসবাদী’ তকমা দিয়ে একজন সাংসদ তথা মহিলাকে অপমান করা হয়েছে। যেখানে আদালত তাঁকে বেকসুর ঘোষণা করেছে বলে দাবি করেন প্রজ্ঞা। এরপরই বিরোধীদের হইহট্টগোলে সংসদ উত্তাল হয়ে ওঠে।

উল্লেখ্য, দু’দিন আগে সংসদে নাথুরাম গডসে নিয়ে মন্তব্য রাখেন ডিএমকে সাংসদ। সে সময় ফের প্রজ্ঞা ঠাকুর বলেন, গডসে একজন ‘দেশভক্ত’। তাঁর এই মন্তব্যে তীব্র সমালোচনা করেন বিরোধীরা। বিজেপিও এই মন্তব্যে কড়া নিন্দা করে। প্রতিরক্ষা মন্ত্রকের পরামর্শদাতা কমিটি থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। এমনকি দলের সংসদীয় বৈঠকে অংশগ্রহণে নিষেধাজ্ঞা জারি করা হয়।

আরও পড়ুন- তথ্য লোপাট করার প্রমাণ রয়েছে, সিবিআই দাবি করতেই রাজীব কুমারকে নোটিস দিল সুপ্রিম কোর্ট

তবে, এ দিন সংসদে সন্ত্রাসাবাদী বলায় রাহুলের বিরুদ্ধে প্রজ্ঞা যখন তোপ দাগেন, বিজেপির সব সাংসদই তাঁকে সমর্থন করে সওয়াল শুরু করেন। প্রজ্ঞার হয়েই বিজেপি সাংসদরা বলেন, প্রথমেই প্রজ্ঞা ক্ষমা চেয়ে নিয়েছেন। এরপর এ নিয়ে বিরোধীদের নাটক করা সাজে না। উল্লেখ্য, গডসেক দেশভক্ত উল্লেখ প্রজ্ঞার এই প্রথম নয়। লোকসভা নির্বাচনের প্রচারেও তিনি একই কথা বলেছিলেন। তখন প্রধানমন্ত্রী বলেন, তাঁকে মন থেকে কোনওদিন মাফ করতে পারবেন না। তবে, সম্প্রতি প্রজ্ঞার মন্তব্যে এখনও নরেন্দ্র মোদীর কোনও বয়ান আসেনি।

.