রাজনীতি নিয়েই কথা হয়েছে, নাড্ডার সঙ্গে বৈঠক শেষে 'বঙ্গভঙ্গ' বিতর্ক এড়ালেন বিজেপি সাংসদ

জঙ্গলমহল ও রাঢ়বঙ্গকে নিয়ে আলাদা রাজ্য করার কথা বলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ

Updated By: Jun 22, 2021, 10:32 PM IST
রাজনীতি নিয়েই কথা হয়েছে, নাড্ডার সঙ্গে বৈঠক শেষে 'বঙ্গভঙ্গ' বিতর্ক এড়ালেন বিজেপি সাংসদ

নিজস্ব প্রতিবেদন: জঙ্গলমহল ও রাঢ়বঙ্গ নিয়ে পৃথক রাজ্যের দাবি উঠতে পারে বলে মন্তব্য করে দলকে বিপাকে ফেলে দিয়েছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তার ওই মন্তব্যের সঙ্গে দল নেই বলে জানিয়ে দেওয়ার পরই তাঁকে তলব করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সূত্রের খবর গতকাল রাতেই তাঁকে ফোন করে নাড্ডার সঙ্গে দেখা করতে বলা হয়।

আরও পড়ুন-রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক জুড়লে তবেই 'দুয়ারে রেশন', জানালেন খাদ্যমন্ত্রী

মঙ্গলবার সন্ধে আটটা নাগাদ দিল্লিতে বিজেপির সদর দফতরে যান সৌমিত্র(Saumitra Khan)। সেখানে বেশকিছুক্ষণ তাঁর সঙ্গে নাড্ডার কথা হয়। কিন্তু বঙ্গভঙ্গ বিতর্ক নিয়ে কোনও আলোচনা হয়েছে কিনা তা তিনি বলতে অস্বীকার করেন। তবে তিনি বলেন, নাড্ডাজির সঙ্গে রাজনৈতিক আলোচনা হয়েছে। দিল্লিতে আছি, ওঁর সঙ্গে দেখা করব বলে সময় চেয়েছিলাম। আজ উনি সময় দিয়েছিলেন। প্রসঙ্গত, বঙ্গভঙ্গ নিয়ে যখন রাজ্যে জোর জলঘোলা শুরু হয়েছে তখন নাড্ডার সঙ্গে সৌমিত্রের সাক্ষাতের এই সময় নিয়ে উঠছে প্রশ্ন। 

উল্লেখ্য, সৌমিত্র খাঁ ও জন বার্লা-দুজনকেই  ইতিমধ্যে সতর্ক করেছে দল। এলাকার অনুন্নয়ন নিয়ে বলা যেতে পারে কিন্তু পৃথক রাজ্য়ের দাবি থেকে বিরত থাকতে হবে। এমনটাই বলা হয়েছে দলের দুই নেতাকে। এমনটাই খবর বিজেপি সূত্রে। পাশাপাশি, ফোন সৌমিত্রকে দ্রুত দিল্লি থেকে রাজ্যে ফিরতে নির্দেশ দিয়েছে রাজ্য বিজেপি।

সৌমিত্র ও বার্লার(John Barla) মন্তব্য থেকে দূরত্ব বজায় রেখেছে দল। দলের রাজ্য সভাপতি বলেন,'পশ্চিমবঙ্গে উন্নয়ন ও অগ্রগতিই বিজেপির লক্ষ্য। এনিয়ে কেউ কী বলল তার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। রাজ্য এখন অশান্তির বাতাবরণ। তাই হয়ত হতাশা থেকে অনেকে এমন মন্তব্য করেছেন।'

আরও পড়ুন-জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ড: অমৃতাভের Ossification test-র সিদ্ধান্ত CBI-র

কয়েকদিন আগেই উত্তরবঙ্গকে ভেঙে পৃথক রাজ্যের পক্ষে সওয়াল করেন বিজেপি সাংসদ জন বার্লা। তার পরেই  জঙ্গলমহল ও রাঢ়বঙ্গকে নিয়ে আলাদা রাজ্য করার কথা বলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তোলপাড় শুরু হয়ে যায় রাজ্য রাজনীতিতে। প্রশ্ন ওঠে, রাজ্যভাগের পক্ষেই কি সওয়াল করছে বিজেপি? এমন প্রশ্ন উঠে যায় রাজ্য রাজনীতিতে। 
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)