বাজি না পোড়ানোর পরামর্শ উত্তম, রাস্তা আটকে নমাজপাঠের সমস্যাও দেখান: BJP সাংসদ

একটি টায়ার প্রস্ততকারক সংস্থার বিজ্ঞাপন নিয়ে বিতর্কের সূত্রপাত। 

Updated By: Oct 22, 2021, 10:08 PM IST
বাজি না পোড়ানোর পরামর্শ উত্তম, রাস্তা আটকে নমাজপাঠের সমস্যাও দেখান: BJP সাংসদ

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির প্রেক্ষাপটে আমির খানের একটি বিজ্ঞাপন নিয়ে আপত্তি জানালেন বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে (BJP MP Anantkumar Hegde)। আমিরকে 'হিন্দুবিরোধী' তকমা দিয়ে তাঁর বক্তব্য, এই ধরনের বিজ্ঞাপন হিন্দুদের মধ্যে অস্থিরতা তৈরি করছে। রাস্তায় বাজি না ফাটানোর পরামর্শ উত্তম। রাস্তা আটকে নমাজ পাঠের বিষয়টি নিয়েও বিজ্ঞাপন তৈরি করুন।  

একটি টায়ার প্রস্ততকারক সংস্থার বিজ্ঞাপন নিয়ে বিতর্কের সূত্রপাত। ওই বিজ্ঞাপনে আমির খানকে বলতে শোনা গিয়েছে, রাস্তা বাজি ফাটানোর জন্য নয়। ওই বিজ্ঞাপন নিয়ে আপত্তি জানিয়ে গত ১৪ অক্টোবর সংস্থার ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও অনন্তবর্ধন গোয়েঙ্কাকে চিঠি দিয়েছেন কর্নাটকের বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে (Anantkumar Hegde)। তিনি লিখেছেন,''আপনার সংস্থার সাম্প্রতিক বিজ্ঞাপনে আমির খান লোকেদের পরামর্শ দিচ্ছেন, রাস্তা বাজি পোড়ানোর জন্য নয়। এটা ভালো পরামর্শ। সাধারণ মানুষের বিষয় নিয়ে আপনাদের উদ্বেগ প্রশংসার যোগ্য। এই ব্যাপারেই আমি আরও একটা সমস্যার দিকে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। প্রতি শুক্রবার ও অন্যান্য উৎসবে রাস্তা আটকে নমাজ পাঠের ফলেও সমস্যা হয়। মুসলিমরা রাস্তা আটকে রাখায় অ্যাম্বুল্যান্স ও দমকলের গাড়ি আটকে পড়ে। এটা ভারতে অত্যন্ত স্বাভাবিক দৃশ্য।''  

পাশাপাশি শব্দদূষণের ইস্যুতে তাঁর বক্তব্য,''প্রতিদিন মসজিদ থেকে মাইকে আজান দেওয়া হয়। তা অনুমোদিত মাত্রার বেশি। শুক্রবারও তা আরও বেশিক্ষণ ধরে চলে। অসুস্থ মানুষেরা ভুক্তভোগী হন। বিভিন্ন প্রতিষ্ঠান কর্মরতদের ও শিক্ষকদের পড়ানোয় অসুবিধা হয়। ভুক্তভোগীদের তালিকাটা অনেক বড়। কয়েকটা এখানে বললাম।'' 

হেগড়ের দাবি, আমি নিশ্চিত আপনি একজন হিন্দু হিসেবে যুগ যুগ ধরে হিন্দুদের উপর বঞ্চনা অনুভব করতে পারবেন। হিন্দুদের ভাবাবেগে আঘাত করছে হিন্দুবিরোধী অভিনেতাদের গোষ্ঠী। নিজেদের সম্প্রদায়ের ভুলভ্রান্তি তুলে ধরে না। বিজেপি সাংসদের সংযোজন, আপনাদের বিজ্ঞাপন হিন্দুদের মধ্যে অস্থিরতা তৈরি করেছে। আশা করি ভবিষ্যতে হিন্দুদের ভাবাবেগকে সম্মান করবেন। প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে হিন্দুদের ভাবাবেগে আঘাত করবেন না। 

কয়েক দিন আগে একটি পোশাক সংস্থার দীপাবলির আগে 'জশন-এ-রিওয়াজ' বিজ্ঞাপন নিয়ে আপত্তি করেছিলেন বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। তাঁর দাবি, দীপাবলিকে অন্য নাম দিয়ে হিন্দু উৎসবকে আব্রাহামিক করে তুলতে চাইছে সংস্থা।        

আরও পড়ুন- বিমানবন্দরে কৃত্রিম পা খোলায় PM Modi-কে জানালেন Sudhaa, ক্ষমা চাইল CISF

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)