'হিটলারের মতো দিল্লিকে গ্যাস চেম্বার বানিয়েছেন কেজরিওয়াল', চমকে দেওয়া পোস্টার বিজেপির

 দিল্লির বায়ুদূষণ নিয়ে ইতিমধ্যেই সরগরম রাজ্য রাজনীতি। কেজরিওয়াল-বিজেপি তরজা চরমে উঠেছে। এমন পরিস্থিতিতেই বিস্ফোরক পোস্টার দিল বিজেপি। পোস্টারে লেখা, 'হিটলারের মতোই দিল্লিকেও গ্যাস চেম্বারে পরিবর্তন করবে কেজরিওয়াল।' 

Updated By: Nov 5, 2022, 04:05 PM IST
'হিটলারের মতো দিল্লিকে গ্যাস চেম্বার বানিয়েছেন কেজরিওয়াল', চমকে দেওয়া পোস্টার বিজেপির
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির বায়ুদূষণ নিয়ে ইতিমধ্যেই সরগরম রাজ্য রাজনীতি। কেজরিওয়াল-বিজেপি তরজা চরমে উঠেছে। এমন পরিস্থিতিতেই বিস্ফোরক পোস্টার দিল বিজেপি। পোস্টারে লেখা, 'হিটলারের মতোই দিল্লিকেও গ্যাস চেম্বারে পরিবর্তন করবে কেজরিওয়াল।'  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে অ্যাডলফ হিটলারের তুলনা করে বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বাগ্গা একটি পোস্টার লাগান। শুক্রবার দিল্লির একিউআই ৪৫০ অতিক্রম করার পরই পোস্টারটি লাগানো হয়। প্রসঙ্গত, দিল্লির বায়ুর মান সংকটজনক ক্যাটাগরিতে রয়েছে। পোস্টারে কেজরিওয়ালের সঙ্গে জার্মান স্বৈরশাসক অ্যাডলফ হিটলারের ছবিও রয়েছে। 

আরও পড়ুন, Delhi pollution: নিঃশ্বাস নেওয়াই দায়! দিল্লিতে রেকর্ড দূষণ, ভয়ঙ্কর হয়ে উঠছে নয়ডা, গুরুগ্রামের বাতাস

এএনআইকে বিজেপি নেতা বাগ্গা বলেন, যখন দিল্লির মানুষ বায়ু দূষণের সঙ্গে লড়াই করছেন তখন দিল্লির মুখ্যমন্ত্রী রাজনৈতিক সফরে রয়েছেন। তিনি দিল্লিকে গ্যাস চেম্বারে পরিণত করেন। তিনি বলেন, বায়ুদূষণে মানুষ মারা যাচ্ছে, কিন্তু তিনি রাজনৈতিক পর্যটনে রয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য দিল্লির মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেছেন, তিনি গুজরাট ও হিমাচল প্রদেশে নির্বাচনের প্রচারে ব্যস্ত, তাই দিল্লিবাসীদের দূষণ থেকে বাঁচতে মাস্ক পরা উচিত।

মান্ডব্য হিন্দিতে একটি টুইটে লিখেছেন, ‘দিল্লির জনগণকে মুখোশ পরার এবং বায়ু দূষণ থেকে নিজেদের রক্ষা করার জন্য অনুরোধ করা হচ্ছে কারণ কেজরিওয়াল জি গুজরাট এবং হিমাচল প্রদেশে বিনামূল্যে রেওয়াড়ি সম্পর্কিত প্রতিশ্রুতি দিতে এবং দিল্লির করদাতাদের কোটি কোটি টাকা ব্যয়ে বিজ্ঞাপনে ব্যস্ত।‘

বায়ু দূষণ বর্তমানে দিল্লি এবং এনসিআর অঞ্চলে একটি বড় সমস্যা হয়ে উঠছে। দিল্লিতে ধোঁয়ার বিশাল স্তর দেখা যাচ্ছে গত কিছুদিন ধরে। দেশের রাজধানী দিল্লিতে বায়ু দূষণের জন্য অনুকূল মরসুমি বায়ুর গতি এবং পঞ্জাবে খড় পোড়ানোর কারণে বিকেল চারটের সময় ৪৪৭ AQI রেকর্ড করা হয়। ফুসফুসের ক্ষতিকারক পিএম ২.৫ এর ঘনত্ব বিভিন্ন এলাকায় প্রতি ঘনমিটারে ৪৭০ মাইক্রোগ্রাম ছাড়িয়ে গিয়েছে। এটি ৬০ মাইক্রোগ্রামের নিরাপদ সীমার আট গুণ বেশি।

আরও পড়ুন, Delhi Air Polution: 'প্রাণ বাঁচাতে মাস্ক পড়ুন, প্রচারে ব্যাস্ত কেজরিওয়াল', আপকে আক্রমণ মনসুখ মান্ডব্যর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.