কেন্দ্রীয় মন্ত্রী নিয়ে এলেন 'বৌদির পাপড়', খেলেই শরীরে তৈরি হবে করোনার অ্যান্টিবডি

ভাবিজি পাপড়। যার বাংলায় তর্জমা করলে দাঁড়ায় বৌদির পাপড়। এই পাপড় নাকি করোনার অ্যান্টিবডি তৈরি করবে শরীরে। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 24, 2020, 04:43 PM IST
কেন্দ্রীয় মন্ত্রী নিয়ে এলেন 'বৌদির পাপড়', খেলেই শরীরে তৈরি হবে করোনার অ্যান্টিবডি

নিজস্ব প্রতিবেদন- বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও কেন্দ্রীয় সরকারার তরফে বারবার প্রচার করা হচ্ছে, অতিমারীর সময় কোনওরকম ভুলভাল পরামর্শ মেনে চলা যাবে না। এদিকে খোদ কেন্দ্রীয় মন্ত্রী মনগড়া পরামর্শ দিয়ে চলেছেন। কেন্দ্রের জলসম্পদ, নদী উন্নয়ন ও গঙ্গা দূষণ দূরীকরণ মন্ত্রকের প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘোয়াল নিয়ে এসেছেন ভাবিজি পাপড়। সেই পাপড় খেলে নাকি শরীরে করোনার অ্যান্টিবডি তৈরি হবে। এটি নাকি যেমন-তেমন পাপড় নয়। আর মন্ত্রীমশাইয়ের এমন পরামর্শ শুনে অনেকে বলেছেন, তা হলে আর করোনার ভ্যাকসিনের জন্য বিশ্বের সব দেশ এত টাকা বিনিয়োগ করছে কেন! এই পাপড় উত্পাদন করলেই তো হয়!

ভাবিজি পাপড়। যার বাংলায় তর্জমা করলে দাঁড়ায় বৌদির পাপড়। এই পাপড় নাকি করোনার অ্যান্টিবডি তৈরি করবে শরীরে। আর তাই এই পাপড়ের বিজ্ঞাপন করলেন অর্জুন রাম মেঘোয়াল। তিনি দাবি করেছেন, এই পাপড়ে এমন সব উপাদান রয়েছে যা শরীরে করোনার অ্যান্টিবডি তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রাজস্থানের বিকানের লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ এদিন নিজে মুখে এই দাবি করে পাপড়ের প্রচার করেছেন। তাঁর সেই বিজ্ঞাপন ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

আরও পড়ুন-  কোভিড সেন্টারে ধর্ষণের শিকার করোনা আক্রান্ত কিশোরী, ধর্ষকও করোনা রোগী

প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গড়ার সংকল্পে ভাবিজি পাপড় বড় ভূমিকা রাখবে। এমনই দাবি করেছেন অর্জুন রাম। এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার বলছে, ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত একমাত্র শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাই এই ভাইরাসের বিরুদ্ধে বাঁচাতে পারে। আর তাই খাদ্য তালিকায় পুষ্টিকর উপাদান রাখার কথা বলা হচ্ছে। কিন্তু সেই তালিকায় একবারও কোনও পাপড়ের নাম বলা নেই। তবে কোন যুক্তিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী লোকজনকে এই বিশেষ ব্র্যান্ডের পাপড় খাওয়ার পরামর্শ দিচ্ছেন! উঠছে প্রশ্ন। এই দুঃসময় এমন পরামর্শ দিয়ে সাধারণ মানুষকে বিব্রত করার অর্থ কী! ভাইরাসের প্রকোপ কমাতে পাপড়ের ভূমিকা আদৌ আছে! মন্ত্রী অর্জুন রাম কি তা পরীক্ষা করেছেন! বা কোনও গবেষণার নথি তাঁর হাতে রয়েছে! নাকি তিনি নিজের মন থেকে বানিয়ে এমন পরামর্শ দিচ্ছেন! থাকছে প্রশ্ন। 

.