নিজস্ব প্রতিবেদন: গুয়াহাটির এক থানার নাকের ডগায় ঘটল বিস্ফোরণ। বিস্ফোরণের মাত্রা প্রবল না হলেও ৪ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্রহ্মপুত্র নদীর তীরবর্তী গুয়াহাটির পান বাজারে ব্যস্ত রাস্তায় বিস্ফোরণ হয়। পুলিস জানিয়েছে, দুর্গা পুজোর উপলক্ষে ভিড়ে ঠাসা ছিল এই এলাকা। রাস্তার ধারে ড্রেন মেরামতির কাজ চলছিল। পুলিসের দাবি, বালি স্তুপে এই বিস্ফোরণ হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভরদুপুরে রাজধানীতে ব্যাঙ্কডাকাতি, লুঠ ৩ লক্ষ টাকা, প্রাণ গেল এক জনের


সামনেই থানা। তবুও কীভাবে এই বিস্ফোরণ ঘটল? পুলিস অফিসার রঞ্জন ভুঁইয়া যদিও বড়সড় নাশকতার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, বিস্ফোরণের প্রকৃতি দেখে মনে করা হচ্ছে তেমন কোনও নাশকতার ছক নেই। বালির স্তুপের মধ্যে বিস্ফোরণ ঘটে। ওই পুলিস অফিসারের দাবি, পাথরের আঘাতে আহত হয়েছেন কয়েক জন।


আরও পড়ুন- রাফাল ছিনিয়ে নেওয়ার অনুভূতি কেমন? হ্যাল-এর কর্মীদের কাছে জানতে চাইলেন রাহুল


যদিও পুলিস নাশকতার অভিযোগ উড়িয়ে দিলেও, অসমের স্থানীয় টেলিভিশন চ্যানেলে ইউএলএফএ জঙ্গি গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেছে। এরপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনাস্থল কড়া নিরাপত্তায় ঢেকে দেওয়া হয়েছে। অসমের সিনিয়র পুলিস অফিসার কূলধর সাইকিয়া জানিয়েছেন খতিয়ে দেখা হচ্ছে নাশকতার অভিযোগ। ইউএলএফএ জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকারও তদন্ত করে দেখা হচ্ছে বলে জানায় পুলিস। তবে, পুলিসের নাকের ডগায় এভাবে বিস্ফোরণে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা।