গুজরাট উপকূলে উদ্ধার পরিত্যক্ত বোট, প্রবল নাশকতা আশঙ্কা করে জারি হাই অ্যালার্ট

সাউদার্ন কম্যান্ড, জেনারেল অফিসার কম্যান্ডিং (জিওসি) এসকে সাইনি জানান, ভারতের দক্ষিণ প্রান্ত এবং দ্বীপগুলিতে জঙ্গি হামলা হতে পারে বলে একাধিক তথ্য এসেছে গোয়েন্দাদের কাছে

Updated By: Sep 9, 2019, 06:32 PM IST
গুজরাট উপকূলে উদ্ধার পরিত্যক্ত বোট, প্রবল নাশকতা আশঙ্কা করে জারি হাই অ্যালার্ট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহ খানেক আগে হাই অ্যালার্ট জারি করা হয়েছিল গুজরাট উপকূল জুড়ে। গোয়েন্দাদের কাছে খবর ছিল, জলপথে ভারতে অনুপ্রবেশ করতে পারে পাক কম্যান্ডোরা। গুজরাটে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে বা বড়সড় হামলা ঘটানোর চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। গুজরাটের স্যর ক্রিকে পরিত্যক্ত বোট পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। এর ফলে জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কা আরও প্রবল হয়েছে।

সাউদার্ন কম্যান্ড, জেনারেল অফিসার কম্যান্ডিং (জিওসি) এসকে সাইনি জানান, ভারতের দক্ষিণ প্রান্ত এবং দ্বীপগুলিতে জঙ্গি হামলা হতে পারে বলে একাধিক তথ্য এসেছে গোয়েন্দাদের কাছে। স্যর ক্রিক এলাকায় পরিত্যক্ত বোটের খোঁজ মিলেছে।

সেনা অফিসারের এমন মন্তব্যের পরই কেরলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। কেরল উপকূল-সহ রেল, বাস টার্মিনাস, শপিং মলে নিরাপত্তা বাড়ানোর জন্য সব জেলার থানায় নির্দেশিকা পাঠানো হয়েছে। গত মাসে গুজরাটে আদানি বন্দরের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, কচ্ছ দিয়ে পাক কম্যান্ডোর অনুপ্রবেশ করতে পারে বলে গোয়েন্দাদের রিপোর্ট। হাই এলার্ট জারি করা হয় সেখানে।

আরও পড়ুন- Video: সেনাবাহিনীর বড় সাফল্য, LOC-র ওপারে বোমা মেরে উড়িয়ে দিল জঙ্গি শিবির

নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং জানান, জলের অভ্যন্তরে প্রশক্ষিণ নিচ্ছে জইশ-ই-মহম্মদের জঙ্গিরা। সূত্রের খবর, পাকিস্তানে জইশের ৫০ জঙ্গিকে গভীর সমুদ্রে ডাইভিং শেখানো হচ্ছে। উপকূলরক্ষী বাহিনী ও ভারতীয় বায়ুসেনার ওপর হামলা চালানোর জন্য এই প্রশিক্ষণ চলছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

.