মহারাষ্ট্রকে খরা মুক্ত করতে সাহায্যের হাত বাড়িয়ে দিল বলিউড

এই মুহূর্তে ভারতের এক অন্যতম বড় সমস্যা হল খরা। জলের অভাবে খরা কবলিত মহারাষ্ট্রের বেশ কিছু গ্রাম। মহারাষ্ট্রকে খরা মুক্ত করতে কেন্দ্রীয় সরকারের প্রকল্প 'জলযুক্ত অভিযান'। এই প্রকল্পের আওতায় মহারাষ্ট্রকে সহযোগিতা করতে সরকারের সঙ্গে সঙ্গে এগিয়ে এসেছে বলিউডও। সাহয্যের হাত বাড়িয়ে দিয়েছেন আমির খান, অক্ষয় কুমার, নানা পাটেকর। খরা কবলিত গ্রামগুলোর জন্য আগেই ৯০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন আমির খান। এবার দুটি গ্রাম দত্তক নিলেন।

Updated By: Apr 19, 2016, 01:37 PM IST
মহারাষ্ট্রকে খরা মুক্ত করতে সাহায্যের হাত বাড়িয়ে দিল বলিউড

ওয়েব ডেস্ক: এই মুহূর্তে ভারতের এক অন্যতম বড় সমস্যা হল খরা। জলের অভাবে খরা কবলিত মহারাষ্ট্রের বেশ কিছু গ্রাম। মহারাষ্ট্রকে খরা মুক্ত করতে কেন্দ্রীয় সরকারের প্রকল্প 'জলযুক্ত অভিযান'। এই প্রকল্পের আওতায় মহারাষ্ট্রকে সহযোগিতা করতে সরকারের সঙ্গে সঙ্গে এগিয়ে এসেছে বলিউডও। সাহয্যের হাত বাড়িয়ে দিয়েছেন আমির খান, অক্ষয় কুমার, নানা পাটেকর। খরা কবলিত গ্রামগুলোর জন্য আগেই ৯০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন আমির খান। এবার দুটি গ্রাম দত্তক নিলেন।

মহারাষ্ট্রের দুই গ্রাম তাল ও কোরেগাঁওকে দত্তক নিলেন আমির খান। এর আগেও ভূমিকম্প বিধ্বস্ত ভূজের একটি গ্রাম দত্তক নিয়েছিলেন তিনি। শুধু আমির খানই নন, খরার মোকাবিলা করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অক্ষয় কুমারও। ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন মহারাষ্ট্রের খরা কবলিত গ্রামগুলির জন্য। একটি চ্যারিটি শোয়ের আয়োজন করতে চলেছেন রীতেশ দেশমুখ। উল্লেখ্য, ভারতে সবথেকে খরায় ক্ষতিগ্রস্ত রাজ্য হল মহারাষ্ট্র। এ পর্যন্ত মহারাষ্ট্রে ৯০ লক্ষ মানুষ খরা কবলিত যা সুইডেনের মোট জনসংখ্যার সমান।

.