Air India Express Crisis: অবশেষে গলল বরফ! কাজ ফিরছেন 'সিক লিভে' থাকা পাইলটরা, পুনর্বহাল ২৫ কর্মী

 বাতিল হয়ে গিয়েছিল ১৬০ উড়ান। সঙ্গে ছাঁটাইও! আজ, বৃহস্পতিবার লেবার কমিশনারের অফিসে এয়ার ইন্ডিয়ার কর্মী ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে বিমানসংস্থার আধিকারিকরা। কবে? আজ, বৃহস্পতিবার। সেই বৈঠকেই মিলল সমাধান সূত্র। 

Updated By: May 9, 2024, 09:13 PM IST
Air India Express Crisis: অবশেষে গলল বরফ! কাজ ফিরছেন 'সিক লিভে' থাকা পাইলটরা, পুনর্বহাল ২৫ কর্মী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাতিল হয়ে গিয়েছিল ১৬০ উড়ান। সঙ্গে ছাঁটাইও! অবশেষে অচলাবস্থা কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে। কীভাবে? অসুস্থতার কারণ দেখিয়ে যাঁরা ছুটি নিয়েছিলেন, অবিলম্বে কাজ দিচ্ছেন সেই কর্মীরা। ২৫ জনকে পুনর্বহাল সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষও।

আরও পড়ুন:  Jalebi Baba: এক জীবনে লালসার শিকার ১২০ কিশোরী-তরণী-যুবতী! জেলেই শেষ ভণ্ড সাধু 'জলেবি বাবা'

লেবার কমিশনারের অফিসে এয়ার ইন্ডিয়ার কর্মী ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিল বিমানসংস্থার আধিকারিকরা। কবে? আজ, বৃহস্পতিবার। সেই বৈঠকে বরফ গলল।

বিবৃতিতে উল্লেখ, 'সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গণছুটি নিয়েছেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা। ফলে পরিষেবা ব্য়াপকভাবে ব্যাহত হয়। কর্মী ইউনিয়নের সঙ্গে দীর্ঘ আলোচনার পর তাঁরা ফিটনেস সার্টিফিকেট নিয়ে অবিলম্বের কাজ যোগ দিতে রাজি হয়েছেন। চিফ লেবার কমিশনের আবেদন সাড়া দিয়ে সিক লিভ নেওয়ার কারণে যাঁদের ছাঁটাই করা হয়েছিল, পুর্নবহালের করতে সম্মত হয়েছে কর্তৃপক্ষ'। 

ঘটনাটি ঠিক কী? ডিজিসিএ বিধি অনুসারে যাত্রীদের সবরকম সুযোগ সুবিধা দেওয়ার কথাও বলা হয়েছে। সংস্থা সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই কর্মীদের সংঙ্গে সংস্থার অসন্তোষ চলছিল। সংস্থার বিরুদ্ধে কর্মীরা তাঁদের মূল্যবোধে আঘাত হানার মত গুরুতর অভিযোগও এনেছিল। এমনকি তাঁরা ন্যূনতম সুযোগ-সুবিধাও পান না বলে অভিযোগ করেছিলেন কর্মীরা। এরপর অসুস্থতার কারণ দেখিয়ে  শেষ মুহূর্তে গণছুটিতে চলে যান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০০ জন কর্মী। কবে? গতকাল, বুধবার।

এদিকে কর্মীদের গণছুটির কারণে বুধবার থেকে ৩০০ উড়ান বাতিল করতে হয় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে। এমনকী, ছুটির নেওয়ার কারণে ছাঁটাই করা হয় ২৫ জন কর্মীকে। কেন? সংস্থার তরফে বলা হয়েছে, "ফ্লাইট অপারেশন ও কোম্পানির পরিষেবা ব্য়াহত করার জন্য বোঝাপড়ার ভিত্তিতে নেওয়া এটি একটি পরিকল্পিত সিদ্ধান্ত। যা নিয়ম ও আইনের লংঘন করেছে। এটা স্পষ্ট যে কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই পূর্বপরিকল্পিত ও সমন্বিতভাবে কাজ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। যার ফলস্বরূপ, প্রচুর সংখ্যক উড়ান বাতিল করতে হয়। পুরো সময়সূচি ব্যাহত হয়। যার জন্য কোম্পানির সুনাম নষ্ট হয়েছে। গুরুতর আর্থিক ক্ষতি হয়েছে। যাত্রীদের কথাও তাঁরা ভেবে দেখেননি। তাঁরা কোনও দায়িত্ববোধের পরিচয় দেননি'।

আরও পড়ুন:  Viral Marksheet: গুজরাতে প্রাইমারি কেলেঙ্কারি! ২০০ নম্বরের পরীক্ষায় প্রাপ্ত ২১২, ভাইরাল মার্কশিট...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.