কাল পানাজিতে শুরু হচ্ছে অষ্টম ব্রিকস শীর্ষ সম্মেলন

কাল পানাজিতে শুরু হচ্ছে অষ্টম ব্রিকস শীর্ষ সম্মেলন। প্রায় দেড় দিন ধরে চলা সম্মেলনে অংশ নিতে আজই সেখানে পৌছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিনভর আসবেন চিন, রাশিয়া, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা সহ এগারোটি দেশের রাষ্ট্রপ্রধানরা। তার জন্য কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোয়ার রাজধানী পানাজি। তাঁদের থাকার জন্য শহরের তিনটি পাঁচতারা হোটেল রিসোর্ট ভাড়া নেওয়া হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, VVIP-দের বিমান অবতরন করবে নৌবাহিনীর জাহাজ INS হংসয়। সেখান থেকে তাঁদের নিয়ে আসা হবে পানাজির ডাবোলিম বিমানবন্দরের কাছে অবস্থিত নৌসেনা ঘাঁটিতে। তারপর সড়কপথে হোটেলে। সেকারণেই বিমানবন্দরে উড়ান ওঠা-নামায় খুব একটা প্রভাব পড়বে না বলেই দাবি কর্তৃপক্ষের।

Updated By: Oct 14, 2016, 11:04 AM IST
 কাল পানাজিতে শুরু হচ্ছে অষ্টম ব্রিকস শীর্ষ সম্মেলন

ওয়েব ডেস্ক: কাল পানাজিতে শুরু হচ্ছে অষ্টম ব্রিকস শীর্ষ সম্মেলন। প্রায় দেড় দিন ধরে চলা সম্মেলনে অংশ নিতে আজই সেখানে পৌছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিনভর আসবেন চিন, রাশিয়া, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা সহ এগারোটি দেশের রাষ্ট্রপ্রধানরা। তার জন্য কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোয়ার রাজধানী পানাজি। তাঁদের থাকার জন্য শহরের তিনটি পাঁচতারা হোটেল রিসোর্ট ভাড়া নেওয়া হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, VVIP-দের বিমান অবতরন করবে নৌবাহিনীর জাহাজ INS হংসয়। সেখান থেকে তাঁদের নিয়ে আসা হবে পানাজির ডাবোলিম বিমানবন্দরের কাছে অবস্থিত নৌসেনা ঘাঁটিতে। তারপর সড়কপথে হোটেলে। সেকারণেই বিমানবন্দরে উড়ান ওঠা-নামায় খুব একটা প্রভাব পড়বে না বলেই দাবি কর্তৃপক্ষের।

আরও পড়ুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচ কবে, কোথায় জানুন

পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখেই পানাজির রাস্তায় খুব বেশি নিষেধাজ্ঞা জারি থাকছে না। কেবল যে সময় VVIP-রা যাতায়াত করবেন, কেবল তখনই সেই রাস্তা বন্ধ রাখা হবে। জানিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর। সব মিলিয়ে ব্রিকস সম্মেলনকে সফল করতে কোনও কসুর রাখছে না বিজেপি সরকার।

আরও পড়ুন  সরকারের অনুমান আজ রেড রোডে ৫০ হাজারের বেশি দর্শক আসবেন

.