BSF Jawan: অবিরাম তুষারপাতেও সীমান্তে অতন্দ্র প্রহরায় সটান জওয়ান! বিস্মিত নেটপাড়া...

BSF Jawan Patrols in Heavy Snow: মানুষ এখনও ভুলতে পারেনি সিয়াচেনের দিনগুলি। মেরু অঞ্চলের পর এটাই দ্বিতীয় বৃহত্তম হিমবাহ। বহু জওয়ানদের অজানা গল্প লুকিয়ে রয়েছে সিয়াচেনের আনাচকানাচে। এমনই একটি দৃশ্য় সামনে এসেছে সোশাল মিডিয়াতে। জেনে নিন, তুষারঝড়ের মধ্য়ে হেঁটে যাওয়া এই বীর জাওয়ানের কাহিনী...

Updated By: Mar 24, 2023, 06:20 PM IST
BSF Jawan: অবিরাম তুষারপাতেও সীমান্তে অতন্দ্র প্রহরায় সটান জওয়ান! বিস্মিত নেটপাড়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষ এখনও ভুলতে পারেনি সিয়াচেনের দিনগুলি। মেরু অঞ্চলের পর এটাই দ্বিতীয় বৃহত্তম হিমবাহ। বহু জওয়ানদের অজানা গল্প লুকিয়ে রয়েছে সিয়াচেনের আনাচকানাচে। কোনও এক সরকারি সফরে যাওয়ার সময় সিয়াচেনের তুষার ঝড়ে আহত হন বহু জওয়ানরা। সেই ঘটনায় শহিদও হয়েছিলেন অনেকে। আসলে সিয়াচেনে উচ্চতা এতটাই যে সেখানে জীবন ধারণ অত্য়ন্ত কঠিন। আরও একটি এমনই দৃশ্য় সামনে এসেছে। 

আরও পড়ুন, Bihar: হোমওয়ার্ক না করায় সাতের শিশুকে পিটিয়ে মারল বর্বর টিচার! 

সীমান্তে কাজ করার সময় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) প্রায়ই কঠিন আবহাওয়া পরিস্থিতির মোকাবেলা করে। বিভিন্ন পরিস্থিতিতে সীমান্ত রক্ষায় ভারতীয় জওয়ানরা যে আত্মত্যাগ করেছেন তা ভাষায় প্রকাশ করা যায় না। এমনকী অত্যন্ত কঠিন সময়তেও তাঁরা দেশের সীমান্ত পাহারা দিয়েছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিএসএফ কাশ্মীরের অফিসিয়াল টুইটার পেজে শেয়ার হয় এই ক্লিপটি। সেখানে, এক জওয়ানকে একটি বন্দুক ধরে তুষার ভেদ করে হেঁটে যেতে দেখা যায়। 

 

 

 

আরও পড়ুন,  Rahul Gandhi Disqualified: 'ভারতীয় গণতন্ত্রে এক নতুন নীচতা', রাহুলের সংসদ পদ খারিজে মুখ খুললেন মমতা

বিএসএফ জওয়ানের এই ভিডিও ক্লিপ, কাশ্মীর সীমান্তের একটি এলাকায় টহল দেওয়ার সময়কার ছবি তুলে ধরেছে। ঘন তুষারঝড়কে ভেদ করে হেঁটে যাওয়া এই জওয়ানের ভিডিও দেখে বিস্মিত সকলেই। ভারতীয় সীমান্ত সুরক্ষিত রাখতে, প্রচণ্ড গরমে দাঁড়ানো থেকে শুরু করে হাঁটু-গভীর তুষারের মতো চ্যালেঞ্জের মোকাবেলা করেন জওয়ানরা। টুইটারে ভিডিওটি শেয়ার করার সময় ক্য়াপশনে বিএসএফ লিখেছিলেন, 'বিজয়ের সাগর চ্যালেঞ্জে ভর্তি, কিন্তু জয় পাওয়ার আবেগ আমার আছে। কাশ্মীর সীমান্ত। বর্ডার সিকিউরিটি ফোর্স - সর্বদা সজাগ।' ক্লিপটিতে, আপনি দেখতে পাবেন একজন সৈনিক বরফের পাহাড়ের উপর হাঁটছেন। শেয়ার করার পর থেকে, ভিডিওটি প্রায় ৭৭,০০০ ভিউ, এবং ২,০০০-এরও বেশি লাইক পায় । তাছাড়া বহু মানুষ তাঁদের মন্তব্য জানিয়েছেন এই বিষয়। দেশ রক্ষায় সৈনিকের সাহসিকতার জন্য সকলেই তাঁদের প্রশংসা করেছেন। অনেকেক্ষেত্রে জওয়ানরা দেশকে রক্ষা করতে যে ঝুঁকির সম্মুখীন হন তার প্রতি কুর্নিশ জানিয়েছেন সারা দেশ। 
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.