করতারপুর করিডোর উদ্বোধনের ৪ দিন আগেই সেখানে মিলল জঙ্গি প্রশিক্ষণ শিবিরের অস্তিত্ব

গুরু নানকের ৫৫০তম জন্মদিন উপলক্ষে আগামী ৯ নভেম্বরে করতারপুরে যাচ্ছেন ৫৭৫ পুণ্যার্থী। ওই দলে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

Updated By: Nov 4, 2019, 01:04 PM IST
করতারপুর করিডোর উদ্বোধনের ৪ দিন আগেই সেখানে মিলল জঙ্গি প্রশিক্ষণ শিবিরের অস্তিত্ব

নিজস্ব প্রতিবেদন: আগামী ৯ নভেম্বর খুলে দেওয়া হবে করতারপুর করিডোর। গুরু নানকের জন্মদিন উপলক্ষে প্রথম দফায় সেখানে যাবেন ৫৭৫ শিখ পুণ্যার্থী। তার আগেই নারওয়াল জেলায় জঙ্গি কার্যকলাপ নজরে পড়ল ভারতীয় গোয়েন্দাদের। এই নারওয়ালেই রয়েছে করতারপুর গুরুদ্বার দরবার সাহিব।

আরও পড়ুন-নিম্নচাপের প্রভাবে সপ্তাহান্তে ফের ভোগাতে পারে বৃষ্টি

বিএসএফ সূত্রে খবর, নারওয়াল জেলার মুরিদকে, শাকারগড় ও নারওয়ালে জঙ্গি প্রশিক্ষণ নিচ্ছে বেশ কিছু পুরুষ ও মহিলা জঙ্গি। ওইসব জায়গায় ডেরা বেঁধে রয়েছে তারা।

পাকিস্তানে করতারপুর করিডোরের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে ও উত্সব উপলক্ষে তাকে সাজানো হয়েছে। সেই ছবি রবিবার টুইট করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ৯ নভেম্বর ভারতের দিকে ওই করিডোরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই জঙ্গিদের উপস্থিতিতে করিডোর উদ্বোধনে প্রভাব ফেলতে পারে বলেও মনে করছে কোনও কোনও মহল।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর পাকিস্তানের সঙ্গে একটি চুক্তিতে সাক্ষর করে ভারত ও পাকিস্তান। ঠিক হয় পঞ্জাবের গুরুদাসপুরের ডেরা বাবা নানক সৌধ থেকে করতারপুরের গুরুদ্বার দরবার সাহিবকে সড়ক পথে জুড়ে দেওয়া হবে। সেই মতোই কাজ শেষ হয়েছে এতদিনে।

আরও পড়ুন-"হোয়াট ডু ইউ মিন?" উত্সাহী অনুরাগীর দিকে তেড়ে গেলেন রানু মণ্ডল!

গুরু নানকের ৫৫০তম জন্মদিন উপলক্ষে আগামী ৯ নভেম্বরে করতারপুরে যাচ্ছেন ৫৭৫ পুণ্যার্থী। ওই দলে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, হরসিমরত কৌর, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দার সিং প্রমুখ।

.