বুলন্দশহরে পুলিস আধিকারিক হত্যা তদন্তে বড় পদক্ষেপ পুলিসের, গ্রেফতার বজরং দল নেতা যোগেশ রাজ

বুধবারই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন যোগেশ রাজ। সেখানে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেন

Updated: Dec 6, 2018, 03:06 PM IST
বুলন্দশহরে পুলিস আধিকারিক হত্যা তদন্তে বড় পদক্ষেপ পুলিসের, গ্রেফতার বজরং দল নেতা যোগেশ রাজ

নিজস্ব প্রতিবেদন: বুলন্দশহর হিংসায় নিহত পুলিসকর্মী সুবোধ কুমার সিংয়ের হত্যার সঙ্গে জড়িতের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে ঘোষণা করেছিলেন যোগী আদিত্যনাথ। এরপরই গ্রেফতার করা হল সোমবারের ওই ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত বজরং দল নেতা যোগেশ রাজকে। যদিও বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি আত্মসমর্পণ করতেই বলা হয়েছিল যোগেশকে।

আরও পড়ুন-বিজেপিকে ধাক্কা দিয়ে আজই এনডিএ ছাড়তে পারে আরও এক শরিক

গো হত্যার অভিযোগে সোমবার বুলন্দশহরে একটি পুলিস চৌকির ওপরে হামলা চালায় কয়েকশো মানুষ। ওই সময় সুমিত নামে এক যুবকের মৃত্যু হয়। পাশাপাশি, সুবোধ কুমার সিং নামে এক ইনস্পেক্টর গুলিতে খুন হল। সংবাদমাধ্যম সূত্রে খবর, গাড়ি থেকে নামার সময়েই তাকে কেউ গুলি করে। ওই সংঘর্ষের জন্য বজরং দলের দিকেই এখন আঙুল উঠছে। যোগেশকে নিয়ে এখনও পর্যন্ত মোট ৫ জনকে গ্রেফতার করল পুলিস। অভিযোগের তালিকায় রয়েছে ৯০ জন।

এদিকে, বুধবারই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন যোগেশ রাজ। সেখানে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেন। ওই ভিডিওতে যোগেশ বলেন, ''পুলিস এমনভাবে আমাকে পেশ করছে,  যেন আমার বিশাল অপরাধের রেকর্ড রয়েছে। সেদিন দুটি ঘটনা ঘটেছিল। সোমবার মহাব গ্রামে গো-নিধনের খবর পেয়ে সঙ্গীদের নিয়ে সেখানে যাই। প্রশাসনিক কর্তারাও ছিলেন। পরিস্থিতি শান্ত হওয়ার পর থানায় অভিযোগ দায়ের করতে চলে আসি''। ভিডিওয় তিনি আরও দাবি করেন, থানায় অভিযোগ দায়ের করার সময়ই পাথর নিক্ষেপ ও গুলি চলার খবর আসে। তখন ঘটনাস্থলে তিনি ছিলেন না।

আরও পড়ুন-'অনুমতি দিক বা না দিক, রথযাত্রা হবেই', হুঙ্কার দিলীপের

অন্যদিকে, সুবোধ কুমার সিং এমন একজন অফিসার যিনি দাদরিতে মহম্মদ আখলাখ খুনের তদন্ত করছিলেন। তাই কি তাঁকে এই সুযোগে মেরে ফেলা হল? এমন প্রশ্নও উঠে যায়। সোমবার ওই ঘটনার পরই রাজ্য পুলিস প্রধান মন্তব্য করেন, সুবোধ কুমার সিংয়ের হত্যাকাণ্ডের সঙ্গে ষড়যন্ত্রের সম্পর্ক রয়েছে।