মানি ব্যাগ বাঁচিয়ে দিল জীবন! বিক্ষোভ সামলে আসার পর উর্দি খুলে অবাক জওয়ান

বুলেটপ্রুফ জ্যাকেট ও মানি ব্যাগের জন্যই এই যাত্রায় বেঁচে গেলেন বৃজেন্দ্র। 

Updated By: Dec 22, 2019, 11:17 AM IST
মানি ব্যাগ বাঁচিয়ে দিল জীবন! বিক্ষোভ সামলে আসার পর উর্দি খুলে অবাক জওয়ান

নিজস্ব প্রতিবেদন : রাখে হরি মারে কে! ফিরোজাবাদের এই জওয়ান এখন হয়তো মনে মনে এই আপ্তবাক্যই আওড়াচ্ছেন। বৃজেন্দ্র সিং বিক্ষোভকারীদের সামলে এসে উর্দি খুলে অবাক হয়ে গেলেন। পকেটে থাকা মানি ব্যাগ বাঁচিয়ে দিয়েছে তাঁর জীবন। নাগরিক সংশোধনী আইনের বিরোধিতায় জমায়েত করেছিল বিক্ষোভকারীরা। সেই বিক্ষোভ সামলাতে গিয়ে হিমশিম খেয়েছে পুলিস। বিক্ষোভের মাঝে গুলি চলেছে বলে দাবি করেছিল পুলিস। সেই তথ্য সত্যি বলে প্রমাণ হল এক ঘটনায়। ১৫ ঘণ্টা পর উর্দি খুলে বুলেট উদ্ধার করলেন বৃজেন্দ্র।

বুলেটপ্রুফ জ্যাকেট ও মানি ব্যাগের জন্যই এই যাত্রায় বেঁচে গেলেন বৃজেন্দ্র। বিক্ষোভে চলা গুলি তাঁর জ্যাকেট ভেদ করে মানি ব্যাগে আটকে গেল। সব থেকে অবাক করার মতো ব্যাপার, গুণাক্ষরেও টের পাননি বৃজেন্দ্র। বিক্ষোভ সামলে এসে ১৫ ঘণ্টা পর উর্দি খোলার সময় মানি ব্যাগে একটি বুলেট ফেঁসে থাকতে দেখেন বৃজেন্দ্র। সঙ্গে সঙ্গে তিনি ঘটনাটি এসএসপি ও সচিন্দ্র প্যাটেলকে জানান। এদিন বিক্ষোভের সময় এসএসপির সঙ্গেই ডিউটি করছিলেন বৃজেন্দ্র। সেই সময় বিক্ষোভকারীদের দিক থেকে ছোঁড়া গুলি এসে লাগে বৃজেন্দ্রর গায়ে। বুলেট জ্যাকেট ভেদ করে লাগে বুক পকেটে থাকা মানি ব্যাগে।

আরও পড়ুন-  আজ রামলীলা ময়দানে মোদীর সভা, অশান্তির আশঙ্কায় আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা

শনিবার ফিরোজাবাদের বিক্ষোভে এসএসপি, এসপি সিটি, সিটি ম্যাজিস্ট্রেটসহ একাধিক পুলিস আধিকারিক আহত হন। উত্তরপ্রদেশের ২১টি জেলায় শনিবার গভীর রাত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল। 

.