Vaishno Devi : বেপরোয়া চালক, ট্রাককে ধাক্কা মেরেও খাদে গিয়ে পড়ল বৈষ্ণোদেবীর পথে পুণ্যার্থী বোঝাই বাস

Vaishno Devi: পুলিস সূত্রে খবর, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে ব্রেক ফেল করেই গাড়িটি রাস্তা থেকে পিছলে খাদে পড়ে যায়। বাসটি প্রথমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা মারে। তার পরেও সেটি থামেনি। গিয়ে পড়ে খাদে

Updated By: May 30, 2023, 02:16 PM IST
Vaishno Devi : বেপরোয়া চালক, ট্রাককে ধাক্কা মেরেও খাদে গিয়ে পড়ল বৈষ্ণোদেবীর পথে পুণ্যার্থী বোঝাই বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিজ থেকে ছিটকে নীচের খাদে পড়ল পুণ্যার্থী বোঝাই বাস। বৈষ্ণোদেবী যাওয়ার পথে প্রাণ হারালেন কমপক্ষে ১০ জন। আহত ৫৫ জন। তাদের অনেকের আঘাতই গুরুতর। মঙ্গলবার প্রায় পঞ্চাশ জনের বেশি যাত্রী নিয়ে অমৃতসর থেকে থেকে কাটরা যাচ্ছিল। তাদের গন্তব্য ছিল বৈষ্ণোদেবী। পথে একটি ব্রিজে ওঠার সময়ে বাসটি ছিটকে নীচের খাদে পড়ে যায়। কাটারা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে ঝাঁঝর কোটলিতে ওই ভয়ংকর দুর্ঘটনা ঘটে। বৈষ্ণোদেবী যাওয়ার পথে কাটরায় বেসক্য়াম্প থাকেন পুণ্যার্থীরা।

আরও পড়ুন-কিশোরী প্রেমিকাকে ২০ বার ছুরির কোপ; পাথর দিয়ে থেঁতলে খুন, সিসিটিভিতে ধরা পড়ল সেই দৃশ্য

দুর্ঘটনার পরই ছুটে আসেন এলাকার মানুষজন। তারাই উদ্ধারকাজ শুরু করেন। খবর পেয়ে পুলিসও ঘটনাস্থলে পৌঁছে যায়। আহতদের উদ্ধার করে জম্মু মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। জম্মুর এসএসপি চন্দন কোহলি সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, ওই দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫৫ জন। উদ্ধারকাজ শেষ হয়ে গিয়েছে। ঘটনাস্থলে রয়েছে এসডিআরএফ টিম। বাসে সংখ্যক যাত্রী থাকার কথা তার থেকে বেশি যাত্রী নিয়ে যাচ্ছিল বাসটি। সকাল সাড় পাঁচটা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। 

উদ্ধরকাজে হাত লাগিয়েছে সিআরপিএফও। কেন্দ্রীয় বাহিনীর অ্যাসিস্ট্য়ান্ট কমান্ডান্ট অশোক চৌধুরী সংবাদমাধ্যমে জানিয়েছেন, একটি ক্রেন এনে বাসটিকে তুলে দেখা হচ্ছে বাসটির ভেতরে কেউ আটক আছে কিনা। ঘটনাস্থলে রয়েছে সিআরপিএফ, পুলিস ও উদ্ধারকারী দল। অ্যাম্বুল্যান্স ডেকে দ্রুত আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা যাচ্ছে অমৃতসর থেকে বাসটি আসছিল। যাত্রীদের অধিকাংশই ছিলেন বিহারের বাসিন্দা।  বাসটি সম্ভবত রাস্তা হারিয়ে ওই পথে চলে এসেছিল।

পুলিস সূত্রে খবর, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে ব্রেক ফেল করেই গাড়িটি রাস্তা থেকে পিছলে খাদে পড়ে যায়। বাসটি প্রথমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা মারে। তার পরেও সেটি থামেনি। গিয়ে পড়ে খাদে। 

গত ২১ মে বৈষ্ণোদেবী পুণ্যার্থীদের নিয়ে একটি বাস জম্মু ও কাশ্মীরের রেসাইয়ে উল্টে যায়। বাসটি রাজস্থান যাচ্ছিল। ওই দুর্ঘটনায় ২৭ বছরের এক মহিলার মৃত্যু হয়, আহত হন ২৪ জন।  গত বছর ১ জানুয়ারি বৈষ্ণোদেবীতে পদপিষ্ট হয়ে মৃত্য়ু হয় ১০ জনের। আহত হন ১৩ জন। ওইরাতে পৌনে একটা নাগাদ পুণ্য়ার্থীদের মধ্যে হুড়হুড়ি পড়ে যায়। তাতেই পদপিষ্ট হয়ে যান ওই ১০ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.