রাভি নদী পার হয়ে গুরদাসপুরে ঢুকেছিল জঙ্গিরা, বিবৃতিতে দাবি রাজনাথ সিংয়ের

রাভি নদী পার হয়েই গুরদাসপুরে ঢুকেছিল জঙ্গিরা। বিবৃতিতে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। কোন পথে, কীভাবে ঢুকে ছিল জঙ্গিরা? গতকালই সেই রুট সরেজমিনে ঘুরে দেখেন আমাদের প্রতিনিধি সিজার মণ্ডল। হামলার মনতাজ

Updated By: Jul 30, 2015, 06:01 PM IST
রাভি নদী পার হয়ে গুরদাসপুরে ঢুকেছিল জঙ্গিরা, বিবৃতিতে দাবি রাজনাথ সিংয়ের

ব্যুরো: রাভি নদী পার হয়েই গুরদাসপুরে ঢুকেছিল জঙ্গিরা। বিবৃতিতে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। কোন পথে, কীভাবে ঢুকে ছিল জঙ্গিরা? গতকালই সেই রুট সরেজমিনে ঘুরে দেখেন আমাদের প্রতিনিধি সিজার মণ্ডল। হামলার মনতাজ

এগারো ঘণ্টার অপারেশনের শেষে নিহত জঙ্গিদের থেকে মিলেছিল দুটি জিপিএস ডিভাইস। সেই ডিভাইস পরীক্ষা করে জাতীয় কারিগরি গবেষণা সংস্থা NTRO। ডেটা অ্যানালিসিসের পর NTRO  নিশ্চিত পাক সীমান্ত পার হয়েই পাঞ্জাবে ঢোকে জঙ্গিরা।

কিন্তু কোন পথে?

বামিয়াল। কাঁটাতারে ঘেরা সীমান্তের এই গ্রামের ওপারেই পাকিস্তান।  জিপিএস থেকে পাওয়া তথ্য বলছে সীমান্ত লাগোয়া পাক-শহর শকড়গড় থেকে প্রথমে এই গ্রামেই ঢুকে ছিল জঙ্গিরা। কিন্তু কী ভাবে?

এই পথেই তারাগড়। এখানেই সিসিটিভি ক্যামেরায় ধরে পরেছিল জঙ্গিরা।

সীমান্তের জেলা গুরদাসপুর।   স্থানীয়রা বলেন আকাশ পরিস্কার থাকলে এখানকার ডেরাবাবা নানক শরিফের চূড়া দেখা যায় ওপারের কর্তার সিং গুরদোয়ারা থেকে। দুদেশের সীমান্তে পাহারি ঝোড়া আর নালা। সেই ঝোড়াই এখন চিন্তা বাড়াচ্ছে  ভারতের নিরাপত্তা সংস্থাগুলির।
২৪ ঘণ্টাক জন্য ক্যামেরায় শুভ্র ঘোষের সঙ্গে সিজার মণ্ডল। গুরদাসপুর, পাঞ্জাব।

.