পাক সংখ্যালঘুদের ভাগ্যে জোটে শুধুমাত্র সাফাইকর্মীর কাজ, বড়াই করে বিজ্ঞাপনও দেয় সেনা: মোদী

প্রধানমন্ত্রী বলেন, এখন কিছু লোক দলিতদের মসিহা হওয়ার চেষ্টা করছে। দেশ সব দেখছে

Updated By: Jan 28, 2020, 02:32 PM IST
পাক সংখ্যালঘুদের ভাগ্যে জোটে শুধুমাত্র সাফাইকর্মীর কাজ, বড়াই করে বিজ্ঞাপনও দেয় সেনা: মোদী

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে সংখ্যালঘুদের ওপরে অত্যাচারের প্রসঙ্গ টেনে সিএএ বিরোধীদের তুলোধনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার দিল্লিতে এনসিসি ক্যাডেটদের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি সিএএ বিরোধীদের দলিত  বিরোধী বলে মন্তব্য করেন।

আরও পড়ুন-একটা গাছ, ৩৬৩ প্রাণ! প্রাণাধিক প্রিয় গাছ বাঁচাতে দেহকে দাহ নয় সমাধিস্থ করেন বিষ্ণোইরা

প্রধানমন্ত্রী বলেন, দেশভাগের পর পাকিস্তান ও বাংলাদেশে বহু অমুসলিম রয়ে গিয়েছিলেন। তাঁদের ব্যাপারে ভাবনাচিন্তা করার কথা আগেই করা হয়েছিল। নেহরু-লিয়াকত্ চুক্তিতেও সেকথা ছিল। সেই কাজ ফেলে রেখেছিল পূর্ববর্তি সরকার। সেই কাজটাই করেছে বর্তমান সরকার। যাঁরা ওই দুই দেশে রয়ে গিয়েছেন তাদের অধিকাংশই দলিত। তাদের জন্য সরকার নতুন আইন এনেছে। এখন কিছু লোক দলিতদের মসিহা হওয়ার চেষ্টা করছে। দেশ সব দেখছে।

আরও পড়ুন-'বাজার দিয়ে হাতি গেলে পিছনে ঘেউ ঘেউ করে', মেডিক্য়াল কলেজে পড়ুয়াদের বিক্ষোভে বেলাগাম নির্মল

পাক সেনাবাহিনীর এক বিজ্ঞাপনের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, পাকিস্তান সেনা সম্প্রতি সাফাই কর্মী নেওয়ার জন্য একটি বিজ্ঞাপন দেয়। সেখানে লেখা হয়, একমাত্র অমুসলিমরাই ওই পদের জন্য আবেদন করতে পারবেন।  তাহলেই বুঝুন,দলিতদের  সাফাইয়ের কাজে নিয়োগ করার জন্যই ওই বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এইসব উত্পীড়িত মানুষদের জন্যই সিএএ আনা হয়েছে। সরকার কি অপরাধ করে ফেলেছে?

করতারপুর করিডোর প্রসঙ্গও টেনে আনেন মোদী। বলেন, স্বাধীনতার পর শিখদের পবিত্রভূমি করতারপুর পাকিস্তানে ফেলে দেওয়া হল।  কেন ওই জায়গা দাবি করল  না ভারত! স্বাধীনতার এতদিন পরে সেখানে যাওরা রাস্তা খুলেছে এই সরকার।  সরকার চাইলে ওই জায়গা ফেরত নিতে পারত। তা করা হয়নি।

.