শফকতের পর ইডেনে জাতীয় সঙ্গীত গেয়ে বিপাকে বিগ বি!

ইডেনে ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত গেয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন বিগ বি অমিতাভ বচ্চন। তাঁর সঙ্গে উঠে দাঁড়িয়ে কণ্ঠ মিলিয়ে গোটা ইডেন জাতীয় সঙ্গীত গেয়ে উঠেছিল। কিন্তু এত আনন্দ বোধহয় সইল না অমিতাভ বচ্চনের।

Updated By: Mar 21, 2016, 06:54 PM IST
শফকতের পর ইডেনে জাতীয় সঙ্গীত গেয়ে বিপাকে বিগ বি!

ওয়েব ডেস্ক: ইডেনে ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত গেয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন বিগ বি অমিতাভ বচ্চন। তাঁর সঙ্গে উঠে দাঁড়িয়ে কণ্ঠ মিলিয়ে গোটা ইডেন জাতীয় সঙ্গীত গেয়ে উঠেছিল। কিন্তু এত আনন্দ বোধহয় সইল না অমিতাভ বচ্চনের।

কারণ, জাতীয় সঙ্গীত বিকৃত করে গাওয়ার জন্য তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের হয়েছে। শোনা যাচ্ছে, সেদিন জাতীয় সঙ্গীত গাওয়ার সময়, অমিতাভ বচ্চন অযাচিতভাবে সঙ্গীতটি ১ মিনিট ২২ সেকেণ্ড ধরে গেয়েছেন। অথচ, জাতীয় সঙ্গীত ৫২ সেকেণ্ডের মধ্যে গাইতে হয়। সুরও বিকৃত হয়ে গিয়েছিল। সেইজন্য দিল্লিতে মুম্বইতে তাঁর নামে অভিযোগ আনা হয়েছে। এর আগে পেশাদার কবাডি লিগের অনুষ্ঠানেও জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। মনে করা হচ্ছে, অমিতাভ বচ্চনের মতো তারকাকে শুধুমাত্র সতর্ক করে দেওয়ার জন্যই অভিযোগ করা হয়েছে। এর আগে পাকিস্তানের গায়ক শফকত আমানত আলি খানের বিরুদ্ধেও জাতীয় সঙ্গীতের কথা ভুলে যাওয়ার অভিযোগ উঠেছে।