তফশিলি জাতির উদ্দেশে আপত্তিকর শব্দ, মামলা দায়ের সলমন-শিল্পার বিরুদ্ধে

আরও বিপাকে পড়লেন সলমন খান ও শিল্পা শেট্টি। তফশিলি জাতি-উপজাতিদের উদ্দেশে আপত্তিকর শব্দ প্রয়োগ করার জন্য এবার মামলা দায়ের হল তাঁদের বিরুদ্ধে।

Updated By: Dec 23, 2017, 12:30 PM IST
তফশিলি জাতির উদ্দেশে আপত্তিকর শব্দ, মামলা দায়ের সলমন-শিল্পার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন : আরও বিপাকে পড়লেন সলমন খান ও শিল্পা শেট্টি। তফশিলি জাতি-উপজাতিদের উদ্দেশে আপত্তিকর শব্দ প্রয়োগ করার জন্য এবার মামলা দায়ের হল তাঁদের বিরুদ্ধে।

মুম্বইয়ের এক আদালতে এই মামলা দায়ের হয়েছে। একইসঙ্গে এই ঘটনায় কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এবং দিল্লি ও মুম্বই পুলিশ কমিশনারের কাছ থেকে ৭দিনের মধ্যে জবাব তলব করেছে জাতীয় তফশিলি জাতি কমিশন। আপত্তিকর শব্দ ব্যবহারের জন্য অভিনেতা-অভিনেত্রীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা জানতে চেয়েছে কমিশন। অভিযোগ, এক টিভি শোয়ে তফশিলি জাতি-উপজাতিদের উদ্দেশে আপত্তিকর শব্দ ব্যবহার করেন সলমন ও শিল্পা।

সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি 'টাইগার জিন্দা হ্যায়'-তে তাঁর নাচের দক্ষতা বোঝাতে গিয়েই সলমন ওই শব্দ ব্যবহার করেন বলে অভিযোগ। পাশাপাশি, ঘরে তাঁকে কীরকম দেখতে লাগে তা বোঝাতে গিয়ে ওই একই শব্দ ব্যবহার করেন শিল্পা। অভিযোগ, ওই শব্দ প্রয়োগ করে তারকাদ্বয় সারা বিশ্বের বাল্মীকি সম্প্রদায়কে অপমান করেছেন।

আরও পড়ুন, ১৬ হাজার মহিলার প্রতি আসক্তি! রাম রহিমের পর আরও এক ‘বাবা’র উদয়!

উল্লেখ্য, শুক্রবারই জয়পুরের রাজমন্দির সিনেমা থিয়েটারের বাইরে 'টাইগার জিন্দা হ্যায়' ছবি প্রদর্শনের বিরুদ্ধে বিক্ষোভ দেখান বাল্মীকি সম্প্রদায়ের প্রতিনিধিরা। পোড়ানো হয় সলমনের কুশপুতুলও। তাদের ভাবাবেগে আঘাত করার জন্য সলমনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছে বাল্মীকি সম্প্রদায়।

.