কোনও কাট নয়, ৫টি ফেরবদল করলেই মুক্তি পাবে পদ্মাবতী, জানালেন সেন্সর বোর্ডের প্রধান

এছাড়া ছবিতে মোট ২৬টি জায়গায় সেন্সর বোর্ড কাঁচি চালিয়েছে বলে জানা যায়। সেই তথ্য অস্বীকার করে সেন্সর বোর্ডের প্রধান প্রসূন জোশি বলেন, 'পদ্মাবতী'-তে কোনও সম্পাদনার নির্দেশ দেয়নি সিবিএফসি। 

Updated By: Dec 31, 2017, 10:55 AM IST
কোনও কাট নয়, ৫টি ফেরবদল করলেই মুক্তি পাবে পদ্মাবতী, জানালেন সেন্সর বোর্ডের প্রধান

নিজস্ব প্রতিবেদন: 'পদ্মাবতী'র মুক্তি বিতর্কে মুখ খুললেন সেন্সর বোর্ডের প্রধান প্রসূন জোশি। বললেন, কোনও কাট নয়, ৫টি রদবদল করলেই ছবিটিকে ছাড়পত্র দেওয়া হবে জানানো হয়েছে।

দীর্ঘ কয়েক মাসের টানাপোড়েনের পর শনিবার বৈঠকের পর 'পদ্মাবতী'-কে UA শংসাপত্র দেওয়ার সিদ্ধান্ত নেয় সেন্সর বোর্ড। তবে সেজন্য কয়েকটি শর্ত আরোপ করে তারা। এর মধ্যে রয়েছে ছবির নাম বদলের সুপারিশ। সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছে 'পদ্মাবতী'-র নাম বদলে করতে হবে 'পদ্মাবত্'। এছাড়া ছবিতে মোট ২৬টি জায়গায় সেন্সর বোর্ড কাঁচি চালিয়েছে বলে জানা যায়। সেই তথ্য অস্বীকার করে সেন্সর বোর্ডের প্রধান প্রসূন জোশি বলেন, 'পদ্মাবতী'-তে কোনও সম্পাদনার নির্দেশ দেয়নি সিবিএফসি। 

আরও পড়ুন - বিজেপিতে যোগদানের আবেদন জানিয়ে চিঠি দিলেন ভারতী ঘোষ

সঙ্গে প্রসূন জোশি বলেন, 'ছবিটি ইতিহাস অবলম্বনে তৈরি নয় বলে ঘোষণা করতে পরামর্শ দেওয়া হয়েছে শুরুতে। যেহেতু ছবিটি 'পদ্মাবত' উপন্যাস অনুকরণে রচিত তাই তার নাম 'পদ্মাবতী' থেকে 'পদ্মাবত্' করতে বলা হয়েছে।'

এছাড়া ঘুমর গানটিতে বেশ কিছু রদবদল করতে বলেছে সিবিএফসি। ছবিতে বেশ কিছু ঐতিহাসিক স্থানের নাম ভুল জানানো হয়েছে বলে সেগুলি পরিবর্তনের পরামর্শ দিয়েছে সেন্সর বোর্ড। সঙ্গে সিনেমায় কোনওভাবে সতী প্রথাকে সমর্থন জানানো হয়নি বলে ঘোষণা করতে বলা হয়েছে।  

.