সিবিআই নজরে আইসিআইসিআই ব্যাঙ্কের এমডি চন্দা কোছারের স্বামী

ছন্দা কোছারের স্বামী দীপক কোছারের সঙ্গে যৌথভাবে একটি সংস্থা চালু করেন ভিডিওকনের গ্রুপের চেয়ারম্যান বেনুগোপাল। অভিযোগ, এরপরই দীপককে 'কাজে লাগিয়ে' আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে ৩ হাজার ২৫০ কোটি টাকা ঋণ নেন বেনুগোপাল।

Updated By: Mar 31, 2018, 05:12 PM IST
সিবিআই নজরে আইসিআইসিআই ব্যাঙ্কের এমডি চন্দা কোছারের স্বামী

নিজস্ব প্রতিবেদন : আইসিআইসিআই ব্যাঙ্কের এমডি চন্দা কোছারের স্বামী দীপক কোছারের সঙ্গে ভিডিওকন গ্রুপের চেয়ারম্যান বেনুগোপাল ধুতের ব্যবসায়িক যোগ নিয়ে এবার তদন্তে নামল সিবিআই। প্রাথমিক তদন্তে বেনুগোপাল ধুতের বিরুদ্ধে ওঠা ঋণখেলাপের অভিযোগ খতিয়ে দেখবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। পাশাপাশি বেনুগোপালের সঙ্গে দীপক ও চন্দা কোছারের সম্পর্কের বিষয়টিও খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন- শনিবার গ্রাহক পরিষেবা মিলবে দেশের প্রতিটি ব্যাঙ্কে : এআইবিওসি

চন্দা কোছারের স্বামী দীপক কোছারের সঙ্গে যৌথভাবে একটি সংস্থা চালু করেন ভিডিওকনের গ্রুপের চেয়ারম্যান বেনুগোপাল। অভিযোগ, এরপরই দীপককে 'কাজে লাগিয়ে' আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে ৩ হাজার ২৫০ কোটি টাকা ঋণ নেন বেনুগোপাল। ২০০৮ সালে সংস্থাটি চালু হলেও, পরবর্তীকালে তার মালিকানা একটি ট্রাস্টের নামে পরিবর্তিত করা হয়।

 

জানা গেছে, ২০০৮ সালে ঋণ নেওয়ার ৬ মাস পরই দীপক কোছারের ট্রাস্টের সঙ্গে বেনুগোপাল ধুতের ভিডিওকন গ্রুপের একটি লেনদেন হয়। উল্লেখ্য, ২০১৭ সালে ভিডিওকন গ্রুপের ওই সংস্থাটির যে অ্যাকাউন্টে ঋণ দেওয়া হয়, সেটিকে অনুত্পাদক বলে ঘোষণা করে আইসিআইসিআই ব্যাঙ্ক। যদিও, সেই সময় ঋণ পরিশোধের প্রায় ৯০ শতাংশই বাকি ছিল। প্রশ্ন উঠছে নিজের প্রভাব খাটিয়েই কি তাহলে বেনুগোপালের ঋণ মাফ করেছেন চন্দা?

.