NEET | CBI: NEET প্রশ্নফাঁসকাণ্ডে প্রথম গ্রেফতার CBI-র, পাটনা থেকে ধৃত ২

NEET প্রশ্নফাঁসকাণ্ডের তদন্তে CBI। ৬টি এফআইআর দায়ের করার পর, এবার প্রথম গ্রেফতারি! বিহারের পাটনা থেকে পাকড়াও ২ জন।

Updated By: Jun 27, 2024, 06:23 PM IST
NEET | CBI: NEET প্রশ্নফাঁসকাণ্ডে প্রথম গ্রেফতার CBI-র, পাটনা থেকে  ধৃত ২

রাজীব চক্রবর্তী: NEET প্রশ্নফাঁসকাণ্ডের তদন্তে CBI। ৬টি এফআইআর দায়ের করার পর, এবার প্রথম গ্রেফতারি! বিহারের পাটনা থেকে পাকড়াও ২ জন।

আরও পড়ুন:  L K Advani Hospitalized: দিল্লি এইমসে ভর্তি আডবানি, কী হয়েছে বর্ষীয়ান বিজেপি নেতার?

সিবিআই সূত্রে খবর, ধৃতেরা হল মণীশ কুমার ও  আশুতোষ কুমার। পরীক্ষা আগেই NEET পরীক্ষার্থীদের হাতে প্রশ্নপত্র তুলে দিয়েছিলেন মণীশ। সঙ্গে ছিলেন আশুতোষও। আজ, বৃহস্পতিবার প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য দু'জনকেই ডেকে পাঠান তদন্তকারীরা। একাধিক প্রশ্নের সদুত্তর না মেলায় শেষপর্যন্ত গ্রেফতার করা হয় তাঁদের। 

এর আগে, NEET প্রশ্নফাঁস কাণ্ডের তদন্তে গিয়ে আক্রান্ত হয়েছিল সিবিআই আধিকারিকরা। কোথায়? বিহারের নওয়াদায় গ্রামে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিককে রীতিমতো ঘিরে ধরে মারধর করেন গ্রামবাসীরা। এমনকী, ভাঙচুর চালানো হয় গাড়িতেও! কেন? স্থানীয় সূত্রের খবর,  রটিয়ে দেওয়া হয় ভুয়ো সিবিআই অফিসার সেজে গ্রামে ঢুকে অশান্তি করা হচ্ছে। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা।

এদিকে লোকসভা ভোটে পর সংসদের এখন অধিবেশন চলছে।  সূত্রের খবর, রাষ্ট্রপতি ভাষণের ধন্যবাদজ্ঞাপন প্রস্তাবের বিরোধীরা যদি NEET পরীক্ষায় দুর্নীতির প্রসঙ্গ তোলেন, তাহলে জবাব দেবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রসাদ। স্রেফ সিবিআই তদন্তই নয়, বিরোধীদের প্রবল চাপের মুখে এবার সরিয়ে দেওয়া হয়েছে NTA-র ডিজি সুবোধ কুমার সিং-কে। তাঁকে কম্পালসরি ওয়েটিংয়ে পাঠিয়েছে কেন্দ্র। NTA-র নয়া ডিজি হলেন প্রদীপ  সিং খারোলা।

অতিরিক্ত বা গ্রেস নম্বর বাতিল। কিন্তু যাঁরা গ্রেস মার্কস পেয়ে পাস করেছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশে মেনে ফের নিটে বসলেনই না সেই পরীক্ষার্থীদের একটি বড় অংশই! শতাংশে হিসেবে ৫০। পরীক্ষা হয়েছে গত রবিবার। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)-র তরফে জানানো হয়েছে, ১৫৬৩ জনের মধ্যে মাত্র ৮১৩ জন পরীক্ষায় বসেছিলেন।  বাকি ৭৫০ জন পড়ুয়া গরহাজির।

আরও পড়ুন:  Lok Sabha Speaker: 'সরকারের পতন সময়ের অপেক্ষা', স্পিকার নির্বাচনে ভিন্নমত কংগ্রেস-তৃণমূলের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.