close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

‘মাত্র একজনের অভিযোগের ভিত্তিতেই আমাকে সারানো হয়েছে’, অপসারণের পর বিস্ফোরক অলোক ভার্মা

প্রাক্তন সিবিআই প্রধানের বক্তব্য, বাইরের কোনও চাপ ছাড়াই সিবিআইয়ের চলা উচিত। এই প্রতিষ্ঠানকে ক্রমাগত ধ্বংস করার চেষ্টা হচ্ছিল। আমি তা বাঁচানোর চেষ্টা করেছিলাম

Updated: Jan 11, 2019, 09:33 AM IST
‘মাত্র একজনের অভিযোগের ভিত্তিতেই আমাকে সারানো হয়েছে’, অপসারণের পর বিস্ফোরক অলোক ভার্মা

নিজস্ব প্রতিবেদন: সিবিআই প্রধানের পদ থেকে অপসারিত হওয়ার পর সংবাদসংস্থার কাছে মুখ খুললেন অলোক ভার্মা। তাঁর দাবি, মিথ্যে অভিযোগের ভিত্তিতেই তাঁকে সারানো হয়েছে।

আরও পড়ুন-আলিপুরদুয়ারের জেলাশাসকের পদ থেকে অপসারণ করা হল নিখিল নির্মলকে

বৃহস্পতিবার আচমকাই সরিয়ে দেওয়া হয় সিবিআই প্রধান অলোক ভার্মাকে। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন একটি কমিটির বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে শীর্ষ আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা আগে পদ ফিরে পাওয়ার পরও শেষপর্যন্ত তা খোয়াতে হয় অলোক ভার্মাকে।

এদিন রাতে সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে অলোক ভার্মা বলেন, সিবিআইয়ের মতো সংস্থা যে কিনা দেশের বড়বড় দুর্নীতির তদন্ত করে থাকে তার স্বাধীনতা থাকা উচিত। আমি সেটাই বজায় রাখতে চেয়েছিলাম।

প্রাক্তন সিবিআই প্রধানের বক্তব্য, বাইরের কোনও চাপ ছাড়াই সিবিআইয়ের চলা উচিত। এই প্রতিষ্ঠানকে ক্রমাগত ধ্বংস করার চেষ্টা হচ্ছিল। আমি তা বাঁচানোর চেষ্টা করেছিলাম। যে কোনও মূল্যে সিবিআইয়ের স্বাধীনতা বজায় রাখা উচিত। যে লোকটা আমার বিরোধিতা করে এসেছেন, একমাত্র তার অভিযোগের ভিত্তিতেই আমাকে সরানো হয়েছে।

আরও পড়ুন-মমতা 'প্রধানমন্ত্রী' হলে, রাজ্যে রাজপাট সামলাবে কে? স্পষ্ট ইঙ্গিত দিলেন ফিরহাদ হাকিম

প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন একটি কমিটির বৈঠকের পরই সরিয়ে দেওয়া হয় অলোক ভার্মাকে। ওই বৈঠকে ছিলেন লোকসভায় বিরোধী নেতা মল্লিকার্জুন খার্গে, বিচারপতি এ কে সিক্রি এবং খোদ প্রধানমন্ত্রী। সূত্রের খবর, ওই বৈঠকে অলোক ভার্মার অপসারণ একমাত্র ঠেকানোর চেষ্টা করেছিলেন মল্লিকার্জুন খার্গে।