J&K ex-governor Satya Pal Malik: কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুললেই সিবিআই! এবার বিপাকে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন গভর্নর

CBI raids J&K ex-governor premises: কিরু জলবিদ্যুৎ প্রকল্পে ৩০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে বৃহস্পতিবার দিল্লি ও কাশ্মীরের অন্তত ৩০ জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। তার মধ্যে উল্লেখযোগ্য সত্যপাল মালিকের বাড়ি।

Updated By: Feb 22, 2024, 02:01 PM IST
J&K ex-governor Satya Pal Malik: কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুললেই সিবিআই! এবার বিপাকে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন গভর্নর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জল কেলেঙ্কারি নিয়ে এবার জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়িতে সিবিআই হানা। কিরু জলবিদ্যুৎ প্রকল্পে ৩০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে বৃহস্পতিবার দিল্লি ও কাশ্মীরের অন্তত ৩০ জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। তার মধ্যে উল্লেখযোগ্য সত্যপাল মালিকের বাড়ি। পুলওয়ামা হামলা নিয়ে বেশ কিছুদিন আগেই সরব হয়েছিলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল। 

আরও পড়ুন, Elon Musk: ভারত সরকারের নির্দেশ! অ্যাকাউন্ট বন্ধ করেও বিরোধিতায় মাস্কের সংস্থা

সত্যপাল মালিক ২০১৮ সালের ২৩ অগস্ট থেকে ২০১৯ সালের ৩০ অক্টোবর অবধি জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল ছিলেন। এই প্রকল্প সংক্রান্ত দুটি ফাইল ছেড়ে দেওয়ার জন্য তাঁকে ৩০০ কোটি টাকা ঘুষ দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। তারই তদন্তে নেমে তল্লাশি চালাচ্ছে সিবিআই। যদিও তাঁকে অহেতুক হয়রানি করা হচ্ছে বলে দাবি করেছেন সত্যপাল মালিক। 

এক্স হ্যান্ডেলে প্রতিক্রিয়া জানিয়ে প্রাক্তন রাজ্যপাল লেখেন, 'গত ৩-৪ দিন ধরে অসুস্থ এবং হাসপাতালে ভর্তি। তৎসত্ত্বেও সরকারি সংস্থা বাড়িতে স্বৈরাচারী অভিযান চালাচ্ছে। আমার চালক ও সহকারীকেও অকারণে  হয়রানি করা হচ্ছে। আমি কৃষকের ছেলে, এসব অভিযানে ভয় পাব না। কৃষকদের সঙ্গে আছি।' 

পুলওয়ামা নিয়েও বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল দাবি করেছিলেন, ২০১৯ সালের পুলওয়ামা হত্যাকাণ্ডের জন্য দায়ী কেন্দ্র। পুলওয়ামায় জওয়ানদের মৃত্যুকে রাজনৈতিক ভাবে কাজে লাগানো হয়ে থাকতে পারে বলেও জানান তিনি।

আরও পড়ুন, Farmer Protest: কৃষক আন্দোলনে নিহত ১, স্থগিত কৃষকদের 'দিল্লি চলো'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.