বুধবার প্রকাশিত হবে CBSE-র দশম শ্রেণির ফলাফল, কোন ওয়েবসাইট থেকে জানা যাবে দেখে নিন

ওয়েবসাইটগুলো হল, results.nic.in, cbseresults.nic.in and cbse.nic.in. এছাড়াও  Umang app থেকেও জানা যাবে ফলাফল।

Edited By: Priyanka Dutta | Updated By: Jul 14, 2020, 03:31 PM IST
বুধবার প্রকাশিত হবে CBSE-র দশম শ্রেণির ফলাফল, কোন ওয়েবসাইট থেকে জানা যাবে দেখে নিন
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল প্রকাশিত হচ্ছে CBSE-র দশম শ্রেণির ফলাফল। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে দ্বাদশ শ্রেণির ফলাফল। ছাত্রছাত্রীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট-সহ এই ওয়েবসাইটগুলো থেকে তাদের ফলাফল জানতে পারবে। ওয়েবসাইটগুলো হল, results.nic.in, cbseresults.nic.in and cbse.nic.in. এছাড়াও  Umang app থেকেও জানা যাবে ফলাফল। পাশাপাশি bing.com and google.com-এও রেজাল্ট দেখা যাবে।

মঙ্গলবার নিজের টুইটারে এমনটাই জানিয়েছেন মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। ট্যুইটারে তিনি খবরটি জানিয়ে লিখেছেন, 'আমার প্রিয় ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকারা, CBSE দশম শ্রেণির পরীক্ষার ফল কাল প্রকাশিত হবে। সব ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানাচ্ছি।

করোনা আবহে গত ১৯ মার্চ থেকে ৩১ মার্চের CBSE-র যে সমস্ত পরীক্ষা ছিল তা স্থগিত হয়ে যায়। এরপর অভিভাবকদের একটি দল ছাত্রছাত্রীদের স্বাস্থ্য়ের সুরক্ষার দিক বিবেচনা করে পরীক্ষা বাতিলের জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানায়।

পরীক্ষা বাতিলের পরামর্শ দেয় শীর্ষ আদালতও। বোর্ডকে তাদের মতামত জানাতে বলা হলে। এরপরই এ বিষয়ে ভাবনা চিন্তা করে সুপ্রিম কোর্টকে CBSE জানায়, তারা পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিচ্ছে। বাতিল হয়ে যায় ICSE ও ISC-র বাকি পরীক্ষাও।

.