কাশ্মীর সীমান্তে পাক হানায় মৃত ৮ মাসের শিশু, পাল্টা আক্রমণ বিএসএফ-এর

ক্ষতিগ্রস্থ জম্মু ও সাম্বা সেক্টরের গোটা পঁচিশেক গ্রাম। গুরুতর জখম ৭০ বছরের এক বৃদ্ধা-সহ আরও দু'জন। পাক হামলার হাত থেকে বাঁচতে স্থানীয় গ্রামবাসীদের ঘরের ভিতর থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Updated By: May 22, 2018, 09:25 PM IST
কাশ্মীর সীমান্তে পাক হানায় মৃত ৮ মাসের শিশু, পাল্টা আক্রমণ বিএসএফ-এর

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাক হামলা জারি। এদিনও আরনিয়া ও আরএস পুরা সেক্টরে আছড়ে পড়ে পাক গোলা। হামলায় মৃত্যু হয়েছে আটমাসের দুধের শিশুর। গুরুতর জখম ৭০ বছরের এক বৃদ্ধা। পাক হামলার উপযুক্ত জবাব দেওয়া হবে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

নিয়ন্ত্রণ রেখা লাগোয়া আখনুরের কোরি বাট্টাল গ্রাম। এখানেই বাবা-মায়ের সঙ্গে ঘুমোচ্ছিল মাস আটের শিশু। রাতের অন্ধকারে সীমান্তপার থেকে ছুটে আসে গুলি। নিমেষে ফুঁড়ে দেয় ছোট্ট শিশুর দেহ। তবে এদিনের হামলা বিচ্ছিন্ন ঘটনা নয়। আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া বিএসএফ চৌকি লক্ষ্য করে গত কয়েকদিন ধরেই লাগাতার শেলিং করছে পাক সেনা। ক্ষতিগ্রস্থ জম্মু ও সাম্বা সেক্টরের গোটা পঁচিশেক গ্রাম। গুরুতর জখম ৭০ বছরের এক বৃদ্ধা-সহ আরও দু'জন। পাক হামলার হাত থেকে বাঁচতে স্থানীয় গ্রামবাসীদের ঘরের ভিতর থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আতঙ্কে রাতের ঘুম উড়েছে গ্রামবাসীদের। আরও পড়ুন- দূষণ সৃষ্টিকারী কারখানা বন্ধের দাবিতে বিক্ষোভে পুলিসের গুলি, তুতিকোরিনে হত কমপক্ষে ৯

এদিকে, সতর্কতা মূলক ব্যবস্থা হিসাবে মঙ্গলবার ভোর থেকেই আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকার সব স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। লাগাতার পাক গোলা বর্ষণের জবাব দিয়েছে বিএসএফ-ও। কিন্তু, তারপরও পাক রেঞ্জার্সদের সংঘর্ষবিরতি লঙ্ঘন চলছেই।

.