"হাতিটির খুনিদের কড়া শাস্তি দেওয়া হবে," কেরলের তদন্তের রিপোর্ট তলব কেন্দ্রের

আনারসের মধ্যে থাকা বাজির বিস্ফোরণে চোয়াল ভেঙে যায় হাতিটির। সেই সঙ্গে বিপুল পরিমাণে রক্তক্ষরণ শুরু হয়। 

Updated By: Jun 4, 2020, 12:19 PM IST
"হাতিটির খুনিদের কড়া শাস্তি দেওয়া হবে," কেরলের তদন্তের রিপোর্ট তলব কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন : নৃশংস হত্যাকারীদের শাস্তি চাই। কেরলে অন্তঃসত্ত্বা হাতি খুনের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী পিন্নারাই বিজয়ন। এবার বীভৎস এই ঘটনার তদন্তের রিপোর্ট চেয়ে পাঠাল কেন্দ্র। কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভড়েকর তদন্তের মুখোমুখি রিপোর্ট দেশের নির্দেশ দিয়েছেন কেরল সরকারকে। "দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে," জানিয়েছে কেন্দ্র। 

পালাক্কড় জেলার সাইলেন্ট ভ্যালিতে ইতিমধ্যে পৌঁছেছে কোজিকোড়ের বিশেষ তদন্তকারী টিম। সংবাদমাধ্যমকে এ বিষয়ে নিজেই জানিয়েছেন বিজয়ন।

প্রাথমিক রিপোর্ট বলছে, আনারসের মধ্যে থাকা বাজির বিস্ফোরণে চোয়াল ভেঙে যায় হাতিটির। সেই সঙ্গে বিপুল পরিমাণে রক্তক্ষরণ শুরু হয়। 

কেরলে সাধারণত এ ধরনের বাজি ভরা আনারস ক্ষেতে বুনো শুয়োর প্রবেশ করলে ব্যবহার করেন কৃষকরা। বিশালাকায় বুনো শুয়োর মারতে এই ধরনের বিস্ফোরক আনারস ব্যবহৃত হয় কেরলের এই অংশে। সেই আনারস কীভাবে হাতিটি পেল? কোথাও রাখা এই ধরনের আনারস খেয়ে নাকি উদ্দেশ্যপ্রণোদিতভবে কোন‌ও গ্রামবাসী এই আনারস হাতিটিকে খাইয়েছিলেন সেই নিয়েও প্রশ্ন তদন্তকারীদের।

গত ২৭ শে মের এই ঘটনায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে তীব্র প্রতিক্রিয়া ঝড় উঠেছে। গুরুতর আহত অবস্থায় নদীর জলে দাঁড়িয়ে থাকা হাতিটির ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন : বিচার চাই, কেরলে গর্ভবতী হাতি খুনে গর্জে উঠলেন রতন টাটা