আলাপনের বিরুদ্ধে কি এবার কঠোর পদক্ষেপ? স্বরাষ্ট্রমন্ত্রক-DOPT বৈঠক ঘিরে জল্পনা

আলাপন বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনতে পারে কেন্দ্র।

Updated By: May 31, 2021, 12:56 PM IST
আলাপনের বিরুদ্ধে কি এবার কঠোর পদক্ষেপ? স্বরাষ্ট্রমন্ত্রক-DOPT বৈঠক ঘিরে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: ডেডলাইন ছিল সোমবার সকাল ১০টা। কিন্তু এই সময়ের মধ্যে নয়াদিল্লির নর্থ ব্লকে কাজে যোগ দেননি রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, নির্দেশ অমান্য করায়, এবার আলাপন বন্দ্যোপাধ্যেয়ের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনতে চলেছে কেন্দ্র। তাঁর বিরুদ্ধে নেওয়া হতে পারে আইনি পদক্ষেপ।

নর্থ ব্লক সূত্রে খবর, এই বিষয়ে একপ্রস্থ বৈঠক সেড়ে ফেলেছেন স্বরাষ্ট্রমন্ত্রক ও কর্মিবর্গ মন্ত্রকের (DOPT) আধিকারিকরা। আইনি পরামর্শ নিতে শুরু করেছেন তাঁরা। কেন্দ্রের নির্দেশ থাকলেও সোমবার দিল্লি যাননি রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। নর্থ ব্লকে কর্মিবর্গ ও প্রশিক্ষণ দফতরে হাজিরা দেবেন না তিনি। বরং নবান্নে মুখ্যমন্ত্রীর ডাকা প্রধান সচিবদের বৈঠকে অংশগ্রহণ করবেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যসচিবের এহেন আচরণে ক্ষুব্ধ নয়াদিল্লি।      

আরও পড়ুন: 'নতুন সংসদ ভবন প্রয়োজনীয়, নির্মাণ চলবেই,' মামলাকারীকে ১ লক্ষ টাকা জরিমানা আদালতের

আরও পড়ুন: আবার বাড়ল Petrol-Diesel-র দাম, কলকাতায় লিটার পিছু ৯৪ টাকার বেশি

অন্যদিকে, আলাপন-ইস্যুতে সোমবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, মুখ্যসচিবকে ছাড়ছে না রাজ্য। বরং আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে কাজে যোগ দেওয়ার যে নির্দেশ দিয়েছে কেন্দ্র, তা প্রত্যাহার করা হোক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.