রাজীব গান্ধী হত্যাকারীদের মুক্তিতে জয়ললিতা সরকারের প্রস্তাব ফেরাল কেন্দ্র

১৬ মে তামিলনাড়ুতে বিধানসভা ভোট। তার আগেই প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের মুক্তি দেওয়ার প্রস্তাব ফিরিয়ে দিল কেন্দ্র। তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে কেন্দ্রের কাছে রাজীব গান্ধীর হত্যাকারীদের মুক্তি দেওয়ার প্রস্তাব গিয়েছিল। এই প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রক তামিলনাড়ু সরকারকে জানিয়েছে যে, কেন্দ্রের এই বিষয়ে হস্তক্ষেপ করার কোনও অধিকার নেই। কারণ, বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন।

Updated By: Apr 20, 2016, 03:46 PM IST
রাজীব গান্ধী হত্যাকারীদের মুক্তিতে জয়ললিতা সরকারের প্রস্তাব ফেরাল কেন্দ্র

ওয়েব ডেস্ক: ১৬ মে তামিলনাড়ুতে বিধানসভা ভোট। তার আগেই প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের মুক্তি দেওয়ার প্রস্তাব ফিরিয়ে দিল কেন্দ্র। তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে কেন্দ্রের কাছে রাজীব গান্ধীর হত্যাকারীদের মুক্তি দেওয়ার প্রস্তাব গিয়েছিল। এই প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রক তামিলনাড়ু সরকারকে জানিয়েছে যে, কেন্দ্রের এই বিষয়ে হস্তক্ষেপ করার কোনও অধিকার নেই। কারণ, বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন।

তামিলনাড়ুতে স্পর্শকাতর প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের শাস্তির বিষয়টি। আসন্ন বিধানসভা ভোটের আগে কেন্দ্রের কাছে আবেদন পাঠায় তামিলনাড়ু রাজ্য সরকার। কিন্তু গত ২ বছরে এই নিয়ে দ্বিতীয়বার রাজ্যের প্রস্তাব ফেরাল কেন্দ্র।