বাবা রামদেবের জন্য z ক্যাটেগরির সুরক্ষার ব্যবস্থা করল কেন্দ্র

এবার থেকে জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন  বাবা রামদেব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই যোগগুরুকে এই সুরক্ষা দিতে রাজি হয়েছে। অবশ্য উত্তরাখণ্ড সরকারের কল্যাণে রামদেব আগে থেকেই জেড ক্যাটেগরির সুরক্ষা ব্যবস্থার সুবিধা পান। এবার কেন্দ্র থেকেই তাঁকে এই সুরক্ষাপ্রদানের ব্যবস্থা করা হল। এর আগে আইবি-এর প্রকাশিত একটি রিপোর্টে উত্তরাখণ্ডের বাইরে রামদেবের প্রাণহানির আশঙ্কা করা হয়েছিল। এরপরেই রামদেবকে কড়া নিরাপত্তা মোড়কে ঘিরে ফেলার সিদ্ধান্ত নেয় মোদী সরকার। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচার চালিয়ে ছিলেন বাবা রামদেব।

Updated By: Nov 18, 2014, 11:07 AM IST
 বাবা রামদেবের জন্য z ক্যাটেগরির সুরক্ষার ব্যবস্থা করল কেন্দ্র

নয়া দিল্লি: এবার থেকে জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন  বাবা রামদেব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই যোগগুরুকে এই সুরক্ষা দিতে রাজি হয়েছে। অবশ্য উত্তরাখণ্ড সরকারের কল্যাণে রামদেব আগে থেকেই জেড ক্যাটেগরির সুরক্ষা ব্যবস্থার সুবিধা পান। এবার কেন্দ্র থেকেই তাঁকে এই সুরক্ষাপ্রদানের ব্যবস্থা করা হল। এর আগে আইবি-এর প্রকাশিত একটি রিপোর্টে উত্তরাখণ্ডের বাইরে রামদেবের প্রাণহানির আশঙ্কা করা হয়েছিল। এরপরেই রামদেবকে কড়া নিরাপত্তা মোড়কে ঘিরে ফেলার সিদ্ধান্ত নেয় মোদী সরকার। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচার চালিয়ে ছিলেন বাবা রামদেব।

ইউপিএ-এর শাসন ব্যবস্থায় ভিআইপি সুরক্ষা পেলেও এখন যাদের নাম সেই লিস্ট থেকে বাদ যেতে পারে তাদের একটা তালিকা তৈরি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। ঝাড়খণ্ড থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফিরে এলেই ঠিক হবে কারা কারা কেন্দ্রীয় নিরাপত্তা ব্যবস্থার আওতায় পড়বেন।

কেন্দ্রীর সুরক্ষা ব্যবস্থার তালিকা থেকে বাদ পড়তে পারে কংগ্রেস নেতা জিতিন প্রসাদ, সচিন পাইলট, রীতা বহুগুণা যোশি ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বেণী প্রসাদ বর্মার নাম। সুশীল কুমার শিন্ডে স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন শতাধিক ব্যক্তির সুরক্ষার দায়িত্বে ছিল কেন্দ্রীয় বাহিনী।

সারা দেশে যেখানেই যান না কেন এবার থেকে রামদেবকে ঘিরে থাকবেন ২০-২২ জন সিআরপিএফ জওয়া। রাজধানীতে সমসংখ্যক দিল্লি পুলিস তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

.