জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন করাতে তৈরি কেন্দ্র: রাজনাথ সিং

রাজনাথ সিং বলেন, সরকার সেখানকার আঞ্চলিক দলগুলোকে সরকার গঠন করতে দিতে চায় না বিরোধীদের এই দাবির কোনও ভিত্তি নেই

Updated By: Dec 28, 2018, 07:34 PM IST
জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন করাতে তৈরি কেন্দ্র: রাজনাথ সিং

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন নিয়ে সংসদে সাফাই দিল কেন্দ্র। বর্তমানে সেখানে রাষ্ট্রপতি শাসন চলছে। এনিয়ে বিরোধীরা ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে।

আরও পড়ুন-ট্রোর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে নোটিস পাঠাল রাজ্য

শুক্রবার এক প্রশ্নের উত্তরে সরকার পক্ষ থেকে বলা হয় জম্মু ও কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন জারি করা ছাড়া আর কোনও রাস্তা খোলা ছিল না। ফলে বাধ্য হয়েই সেখানে রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করেন রাজ্যের রাজ্যপাল। কারণ বিজেপি-পিডিপি জোট ভেঙে যাওয়ার পর সেখানে মেহবুবা মুফতি সরকার ভেঙে যায়। এর পর একাধিক দল সেখানে সরকার গঠনের দাবি করে। তবে সেখানে বিধানসভা নির্বাচন করাতে চায় সরকার।

জম্মু ও কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন জারি করা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং বলেন, সরকার সেখানকার আঞ্চলিক দলগুলোকে সরকার গঠন করতে দিতে চায় না বিরোধীদের এই দাবির কোনও ভিত্তি নেই।

আরও পড়ুন-"মমতাকেই প্রধানমন্ত্রী চাই", একসুরে ফের সওয়াল জ্ঞানদাস মোহন্ত ও ইমামের

রাজনাথ এদিন বলেন, সরকার গঠন করতে গিয়ে ঘোড়া কেনাবেচা হোক এমনটা চায় না কেন্দ্র। বিজেপি যদি সেটাই চাইতো তাহলে ৬ মাস রাজ্যপালের শাসনের সময়েই তা করে ফেলত।

রাজ্যে সরকার গঠনের কথা বলতে দিয়ে রাজনাথ বলেন, গত জন মাসে রাজ্যপাল এন এন ভোরা কেন্দ্রে একটি রিপোর্ট জমা দেন। সেখানে বলা হয়, জম্মু ও কাশ্মীরের কোনও দলই সরকার গঠন করতে ইচ্ছুক নয়। ফলে এনিয়ে কেন্দ্র কোনও অনৈতিক সিদ্ধান্ত নেয়নি।

.