ঋণ মেলার সবুজ সংকেত জেটকে, পদত্যাগ করলেন সংস্থার কর্ণধার নরেশ গয়াল এবং তাঁর স্ত্রী

জানা গিয়েছে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বাধীন ঋণদাতা ব্যাঙ্কগুলি বৈঠক করে ঋণ দেওয়ার ক্ষেত্রে জেটকে সবুজ সংকেত দিয়েছে। এর জন্য সংস্থার কর্ণধার নরেশ গয়ালের পদত্যাগের দাবি জানানো হয় বৈঠকে

Updated By: Mar 25, 2019, 04:09 PM IST
ঋণ মেলার সবুজ সংকেত জেটকে, পদত্যাগ করলেন সংস্থার কর্ণধার নরেশ গয়াল এবং তাঁর স্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পদত্যাগ করলেন জেট এয়ারওয়েজ লিমিটেডের কর্ণধার নরেশ গয়াল এবং তাঁর স্ত্রী অনিতা গয়াল। সংবাদমাধ্যম সূত্রে এমনই খবর মিলছে। ঋণে জর্জরিত জেট সংস্থার দায়িত্ব সিইও বিনয় দুবের ঘাড়ে বর্তাতে পারে বলে মনে করা হচ্ছে। তবে, সুখবর রয়েছে জেট কর্মচারিদের জন্য। ওই সংস্থাকে বাঁচাতে আরও এক বার ঋণ দেওয়া সুযোগ দিচ্ছে ঋণদাতা ব্যাঙ্কগুলি। এই খবর আসা মাত্রই এ দিন জেট এয়ারওয়েজের শেয়ার দর চাঙ্গা হয়ে ওঠে মুহূর্তের মধ্যে।

জানা গিয়েছে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বাধীন ঋণদাতা ব্যাঙ্কগুলি বৈঠক করে ঋণ দেওয়ার ক্ষেত্রে জেটকে সবুজ সংকেত দিয়েছে। এর জন্য সংস্থার কর্ণধার নরেশ গয়ালের পদত্যাগের দাবি জানানো হয় বৈঠকে। প্রায় ১০০ কোটি ডলার ঋণে ডুবে রয়েছে জেট এয়ারওয়েজ সংস্থা। গত সপ্তাহে সংকট সমাধানে বৈঠকে বসেছিল দেশের বিমান নিয়ামক সংস্থা ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন)। জেট সংস্থার উড়ান সংখ্যা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়। জেটের ১১৯টি বিমানের মধ্যে মাত্র ৪১টি ওড়ানোর হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- যেনতেন প্রকারে পশ্চিমবঙ্গে সাংবিধানিক সংকট তৈরি করছেন মমতা, বিমানবন্দর কাণ্ডে তোপ বিজেপির

প্রসঙ্গত, জ্বালানির আকাশছোঁয়া দাম, টাকার পতনের মতো একাধিক ইস্যুর জেরে রুগ্নদশা মোটের উপর দেশের সব বিমান সংস্থা। ডিজিসিএ-র বৈঠকের পর জেট কর্মীরা হুঁশিয়ারি দেন, ৩১ মার্চের মধ্যে সমাধান না হলে হরতালে যাবেন তাঁরা। উল্লেখ্য, কয়েক মাস ধরে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ জেট কর্মচারীদের।