Lakhimpur Kheri violence: লখিমপুরকাণ্ডে কেন কেন্দ্রীয় মন্ত্রীকে বরখাস্ত করছে না বিজেপি? প্রশ্ন তুললেন রাহুল

লখিমপুরকাণ্ড নিয়ে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের ওপর আক্রমণ অব্যাহত 

Updated By: Oct 12, 2021, 11:27 AM IST
Lakhimpur Kheri violence: লখিমপুরকাণ্ডে কেন কেন্দ্রীয় মন্ত্রীকে বরখাস্ত করছে না বিজেপি? প্রশ্ন তুললেন রাহুল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: লখিমপুরকাণ্ড নিয়ে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের ওপর আক্রমণ অব্যাহত রেখে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার অভিযোগ করেছেন যে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রকে বরখাস্ত না করে বিচার প্রক্রিয়ায় বাধা সৃষ্টি করছে। এই ঘটনায় ইতিমধ্যেই মন্ত্রী-পুত্র আশীষ মিশ্রকে ৩ অক্টোবর লখিমপুর খেরি হিংসার মামলায় গ্রেফতার করা হয়েছে।

টুইটারে এ বিষয়ে বিজেপিকে বিঁধেছেন রাহুল। তিনি বলেন যে কেন্দ্রীয় সরকার লখিমপুর খেরির হিংসাত্মক ঘটনায় নিহত হওয়া কৃষকদের বা বিজেপি কর্মীদের প্রতি সঠিক বিচার করছে না। ওয়ানাড়ের সাংসদ টুইট করে '#কিসানকোন্যায়দো' (কৃষকদের ন্যায়বিচার দিন) এই  হ্যাশট্যাগও ব্যবহার করেছেন।

আরও পড়ুন, Aryan Khan Drug Case: 'পদবি খান বলেই সক্রিয় NCB', নাম না করে কেন্দ্রকে নিশানা Mehbooba Mufti-র

প্রসঙ্গত, লখিমপুর খেরির ঘটনায় চারজন কৃষক ছাড়াও দুজন বিজেপি কর্মী, একজন ড্রাইভার এবং একজন সাংবাদিকের মৃত্যু হয়েছে। সোমবার, প্রিয়াঙ্কা গান্ধী সহ কংগ্রেস নেতারা কেন্দ্রীয় মন্ত্রীর বরখাস্তের দাবিতে দেশের বিভিন্ন স্থানে মৌন বিক্ষোভ করেছিলেন।এদিকে, লখিমপুরকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্রকে তিন দিনের হেফাজতে পাঠিয়েছে আদালত। 

উত্তরপ্রদেশের ক্রাইম ব্রাঞ্চের জিজ্ঞাসাবাদের পর শনিবার আশিস মিশ্রকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের সময় তার মোবাইল ফোনটিও তদন্তের জন্য বাজেয়াপ্ত করা হয়। ইউপি পুলিশ কর্তৃক দায়ের করা এফআইআরে কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্র এবং আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করা হয়ে এবং তাদের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছিল।

অন্যদিকে, লখিমপুরকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্রকে তিন দিনের হেফাজতে পাঠাল আদালত। প্রসঙ্গত,  উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যর কর্মসূচির প্রতিবাদে সেখানে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। অভিযোগ, সেসময় আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র টেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.