JNU Ruckus: ফের খণ্ডযুদ্ধ JNU-তে, ছত্রপতি শিবাজী মহারাজের প্রতিকৃতি 'ভাংচুরের' অভিযোগ

এবিভিপি সেক্রেটারি জেএনইউ প্রশাসনকে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার এবং বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিঘ্নিত করা থেকে দুর্বৃত্তদের আটকানোর আহ্বান জানিয়েছেন।

Updated By: Feb 20, 2023, 10:51 AM IST
JNU Ruckus: ফের খণ্ডযুদ্ধ JNU-তে, ছত্রপতি শিবাজী মহারাজের প্রতিকৃতি 'ভাংচুরের' অভিযোগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (ABVP) সদস্যরা রবিবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (JNU) ছত্রপতি শিবাজী মহারাজের প্রতিকৃতি ভাঙচুর করার অভিযোগ করেছেন। তাঁদের দাবি শিবাজীর জন্মবার্ষিকীতে বামপন্থী কর্মীর এই কাজ করেছে। বামপন্থী কর্মীদের বিরুদ্ধে ছত্রপতি শিবাজি মহারাজকে অপমান করার অভিযোগে এবিভিপি কর্মীরা বিক্ষোভও করেছে। শিবাজি মহারাজের প্রতিকৃতি রবিবার স্টুডেন্ট অ্যাক্টিভিটি সেন্টারের দেয়ালে স্থাপন করা হয়েছিল। এবিভিপি সদস্যরা অভিযোগ করেছেন যে বামপন্থী কর্মীদের একটি দল সেখানে ভাঙচুর চালিয়েছিল। ABVP-র JNU-এর সেক্রেটারি উমেশ চন্দ্র আজমেরা বলেছেন, ‘আজ ছত্রপতি শিবাজি মহারাজের জন্মবার্ষিকী। আমরা শ্রদ্ধা হিসাবে স্টুডেন্ট অ্যাক্টিভিটি সেন্টারের বাইরের দেওয়ালে শিবাজি মহারাজের প্রতিকৃতি রেখেছিলাম’।

তিনি আরও বলেন, ‘কিন্তু JNU-এর 'কমিউনিস্ট'রা এটি হজম করতে পারেনি। '১০০ ফ্লাওয়ারস গ্রুপ' এবং SFI-এর লোকেরা এসে শিবাজি মহারাজের প্রতিকৃতি ভাঙচুর করেছে’। তিনি আরও অভিযোগ করেন যে এই ঘটনার সঙ্গে জড়িতরা ‘অবৈধ কর্মী’ (বহিরাগত) এবং অনুমতি ছাড়াই কলেজ প্রাঙ্গণে প্রবেশ করেছিল।

আরও পড়ুন: Asaduddin Owaisi: ফের ওয়েসির বাড়িতে হামলা, পাথর ছুঁড়ে ভাঙা হল জানলার কাঁচ

তিনি বলেন, ‘যখন আমরা থামতে বলেছিলাম, তারা বলেছিল, "আমরা এটি করব, আমরা তাদের বিশ্বাস করি না, আমরা কেবল মার্কসবাদী এবং লেনিনবাদী মতাদর্শে বিশ্বাস করি"। আজমেরার অভিযোগ তারা কেউই তাদের আইডি কার্ড দেখাতে পারেনি এবং তাঁরা বাইরে যাচ্ছিলেন না।

আরও পড়ুন: iPhone: আইফোন কেনার টাকাই নেই, ডেলিভারি বয় আসতেই ভয়ংকর কাণ্ড করে বসল যুবক

এবিভিপি সেক্রেটারি জেএনইউ প্রশাসনকে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার এবং বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিঘ্নিত করা থেকে দুর্বৃত্তদের আটকানোর আহ্বান জানিয়েছেন। আজমেরা বলেন, ‘আমরা জেএনইউ প্রশাসনকে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি। আমরা প্রশাসনের কাছেও অনুরোধ করছি ক্যাম্পাসে প্রবেশ করা এবং সমস্যা তৈরি করা থেকে অবৈধ ছাত্রদের আটকান উচিত। এই ব্যক্তিদের বিশ্ববিদ্যালয়ের বদনাম করা থেকে বিরত রাখা উচিত’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.