ভারত সীমান্তে পাক সেনাদের প্রশিক্ষণ দিচ্ছে চিনা সেনাবাহিনী, দাবি বিএসএফ-এর রিপোর্টের

ভারত সরকারের চিন্তা বাড়িয়ে শুক্রবার প্রকাশির একটি রিপোর্ট অনুযায়ী জম্মু-কাশ্মীরে ভারত-পাক সীমান্তে পাকিস্তানি সেনাদের ট্রেনিং দিচ্ছে চিনা সেনাবাহিনী। বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ইন্টেলিজেন্স শাখার রিপোর্ট অনুযায়ী, রাজৌরি সেক্টরে আন্তর্জাতিক সীমারেখার বীপরিত দিকে পাকসেনাদের অস্ত্র 'হ্যান্ডলিং' করা শেখাতে দেখা গেছে চিনা সেনাবাহিনীকে।

Updated By: Nov 15, 2014, 05:02 PM IST
ভারত সীমান্তে পাক সেনাদের প্রশিক্ষণ দিচ্ছে চিনা সেনাবাহিনী, দাবি বিএসএফ-এর রিপোর্টের

নয়া দিল্লি: ভারত সরকারের চিন্তা বাড়িয়ে শুক্রবার প্রকাশির একটি রিপোর্ট অনুযায়ী জম্মু-কাশ্মীরে ভারত-পাক সীমান্তে পাকিস্তানি সেনাদের ট্রেনিং দিচ্ছে চিনা সেনাবাহিনী। বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ইন্টেলিজেন্স শাখার রিপোর্ট অনুযায়ী, রাজৌরি সেক্টরে আন্তর্জাতিক সীমারেখার বীপরিত দিকে পাকসেনাদের অস্ত্র 'হ্যান্ডলিং' করা শেখাতে দেখা গেছে চিনা সেনাবাহিনীকে।

বিএসএফ-এর এই রিপোর্ট অনুযায়ী শ্রীগঙ্গানগর সেক্টরের বীপরিতে কিছু রেঞ্জারদের প্যারামিলিটারি পোস্ট দখল করেছে পাকসেনা। পাঞ্জাবের আবোহার ও গুরদাসপুর সেক্টর বরাবর পাকিস্তান কিছু নতুন পর্যবেক্ষণ টাওয়ারও তৈরি করেছে বলে এই রিপোর্টে জানা গেছে।

পাক সেনা ও রেঞ্জার সীমান্ত বরাবর সুকৌশলে বিশেষ কিছু জায়গায় ভারতীয় সেনাদের লক্ষ্য করে স্নাইপার ও দক্ষ শ্যুটারদের নিয়োগ করতে চাইছে। বলছে বিএসএফ-এর রিপোর্ট।

এই রিপোর্টে আরও জানানো হয়েছে যে, আন্তর্জাতিক সীমান্ত ও  এলওসি বারাবর বাছা বাছা কিছু জায়গায় পাকিস্তানি আর্মি কমান্ডোদের ছোট ছোট দল মোতায়েন করা হয়েছে। বিশেষভাবে প্রশিক্ষিত এই দলের লক্ষ্য বর্ডার অ্যাকশন টিম (বিএটি) -এর সঙ্গে যৌথভাবে ভারতীয় অঞ্চলগুলিতে আক্রমণ হানা।

জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচনের সময় পাকিস্তানের সিয়ালকোট থেকে প্রচুর সন্ত্রাসবাদীদের সে রাজ্যে অনুপ্রবেশের আশঙ্কা প্রকাশ করা হয়েছে এই রিপোর্টে। চলতি মাছ ধরার মরসুমে গুজরাতের স্যার ক্রিক অঞ্চলে ভারত-পাকিস্তান সীমান্তে ২৫টি মাছ ধরার নৌকা সহ ১৫৫ জন ভারতীয় মৎসজীবীকে আটক করেছে পাক নৌবাহিনী।

 

 

.