দুর্যোগে আটকে অন্তঃসত্ত্বা, চার ঘণ্টা বরফে হেঁটে হাসপাতালে পৌঁছে দিল সেনা

ভারতীয় সেনার চেনার কর্পসের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ে শেয়ার করা হয়েছে।

Updated By: Jan 15, 2020, 06:31 PM IST
দুর্যোগে আটকে অন্তঃসত্ত্বা, চার ঘণ্টা বরফে হেঁটে হাসপাতালে পৌঁছে দিল সেনা

নিজস্ব প্রতিবেদন : ব্যাপক তুষারপাত। যার জেরে আটকে পড়েছিলেন তিনি। প্রবল ঠাণ্ডায় জমে যাচ্ছে লেকের জল। এমন দুর্যোগপূর্ণ দিনে প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন শামিমা। কাশ্মীরের এমন এক জায়গায় শামিমার বাড়ি যেখান থেকে রাতবিরেতে হাসপাতালে পৌঁছনো কষ্টকর। তার উপর প্রবল তুষারপাত চলছে উপত্যকাজুড়ে। পরিবারের লোকজন শামিমাকে হাসপাতালে নেওয়ার সমস্ত চেষ্টা করেও ব্যর্থ হন। এর পরই সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়। হতাশ করেননি সেনা জওয়ানরা। দুর্যোগের দিনে কার্যত মাসিহা হয়ে আসেন ভারতীয় সেনার জওয়ানরা।

 ভারতীয় সেনার চেনার কর্পসের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ে শেয়ার করা হয়েছে। আর সেটি ভাইরাল হওয়ার পরই ভারতীয় সেনা জওয়ানদের নামে জয়গান করতে শুরু করেছেন দেশবাসী। প্রবল তুষারপাতের মধ্যে সেই মহিলাকে চার ঘণ্টা বরফের উপর দিয়ে হেঁটে হাসপাতালে পৌঁছে দিলেন জওয়ানরা। সেই মহিলাকে সময় মতো হাসপাতালে পৌঁছে দেন জওয়ানরা। সন্তানের জন্ম দেওয়ার পর সুস্থ রয়েছেন সেই মহিলা। 

আরও পড়ুন-  বেতন বৃদ্ধি-সহ অন্যান্য দাবিতে ব্যাঙ্ক বনধ ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি

স্ট্রেচারে চাপিয়ে বরফের মধ্যে দিয়ে সেই অন্তঃসত্ত্বা মহিলাকে হাসপাতালে নিয়ে গেল জওয়ানরা। ৩০ জন স্থানীয় লোক ও ১০০ জন সেনা জওয়ান মিলে সেই মহিলাকে দুর্যোগের দিনে সময় মতো হাসপাতালে পৌঁছে দিল। সেই ভিডিয়ো দেখে কুর্ণিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় সেনার জন্য তিনি গর্ববোধ করেন। এমনটাও জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

.