চিন থেকে তিরঙ্গায় মোড়া বাক্সে এল জুতো, উত্তেজনা উত্তরাখণ্ডে

Updated By: Aug 27, 2017, 01:05 PM IST
চিন থেকে তিরঙ্গায় মোড়া বাক্সে এল জুতো, উত্তেজনা উত্তরাখণ্ডে

ওয়েব ডেস্ক : ডোকলাম নিয়ে ভারত-চিনের মধ্যে টানাপোড়েন চলছেই। তারই মধ্যে তিরঙ্গায় মোড়া বাক্সে চিন থেকে এল জুতো। আর তা নিয়ে তুমুল উত্তেজনা ছড়ালো পাহাড়ি রাজ্য উত্তরাখণ্ডের আলমোড়ায়। বাক্সের মধ্যে মন্দারিন ভাষায় কিছু লেখাও রয়েছে বলে জানা গিয়েছে। এখবর ছড়িয়ে পড়তেই গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আলমোড়া এসএসপি রেণুকা দেবী মনে করেন, ভারতকে খাটো করতে পরিকল্পিতভাবে এই কাজ করেছে চিন। ইতিমধ্যেই, আলোমোড়ার ‌যে দোকানে ওই জুতো পাওয়া গিয়েছে সেই দোকানের মালিক বিষাণ বোরাকে জিজ্ঞাসবাদ করেছে পুলিস। দিল্লির এক ডিস্ট্রিবিউটারসের কাছ থেকে জুতোগুলো তিনি আনিয়েছিলেন বলে জানিয়েছেন ওই ব্যবসায়ী। তিনি আরও জানান, জুতোর বাক্স খুলতেই তিনি চমকে ‌যান, দেখেন সেখানে ৭টি বাক্স রয়েছে ‌যেগুলি জাতীয় পতাকা লাগানো বাক্সে মোড়া। বিষাণ তা নিয়ে থানায় অভি‌যোগও দায়ের করেন।

ইতিমধ্যেই উত্তরাখণ্ড পুলিস এবিষয়ে দিল্লি পুলিশের সঙ্গে কথা বলছে।  আলোমোড়ার এই ঘটনায় বিজেপির জেলা সভাপতি ললিত লাটওয়াল প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। তাঁর দাবি ‌যারা জাতীয় পতাকার অবমাননা করেছে তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। 

আরও পড়ুন- নাগাদের স্বাধীনতা চেয়ে জাতীয় পতাকা পোড়াল তরুণী, চাইল পাকিস্তানের সাহা‌য্য

.